Home > রাজনীতি > ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের জরিপ প্রত্যাখান বিএনপির

ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের জরিপ প্রত্যাখান বিএনপির

ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের এক জরিপে বলা হয়েছে এখন নির্বাচন হলে আওয়ামী লীগ শতকরা ৩৮ ভাগ ও বিএনপি শতকরা ৫ ভাগ ভোট পাবে। তবে এই জরিপ প্রত্যাখান করেছে বিএনপি। দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, জরিপটি শুধু হাস্যকরই নয়, এটি সত্যের অপলাপ মাত্র।

শনিবার সকালে রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির এ জরিপ প্রত্যাখান করেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, সহ-দপ্তর সম্পাদক বেলাল আহমেদ, মনির হোসেন প্রমুখ।

রুহুল কবির রিজভী অভিযোগ করে বলেন, বাস্তবের সঙ্গে এই জরিপের বিন্দুমাত্র মিল নেই। বিএনপি মনে করে, গত নির্বাচন দখল ও কেড়ে নেয়া ভোট কেন্দ্রগুলো একতরফা সিল মারার যে তামাশা দেশবাসী দেখেছে, সেই নির্বাচনের সরকারি পরিসংখ্যানটি ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের জরিপের তথ্যের প্রধান উৎস।

তিনি বলেন, অনাচারে লিপ্ত একটি সরকার জনসমর্থনে এগিয়ে থাকবে সেটা শুধু বাংলাদেশের মানুষকে উপহাস করাই নয়, বরং এই জরিপটি আন্তর্জাতিক মাস্টারপ্লানের একটি অংশ তা সহজেই অনুমেয়। তিনি বলেন, গুম নিয়ে সম্প্রতি এই সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী পরিহাস করেছেন যে গুম বলে কোনো শব্দ নেই। ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের জরিপও মনে হচ্ছে স্বরাষ্ট্রমন্ত্রীর পরিহাসেরই প্রতিধ্বনি।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ