Home > রাজনীতি > দাম্ভিকতা ছেড়ে সংলাপে আসুন, সরকারকে ফখরুল

দাম্ভিকতা ছেড়ে সংলাপে আসুন, সরকারকে ফখরুল

রোববার রাজধানীতে এক আলোচনা সভায় তিনি সরকারপ্রধানকে ইঙ্গিত করে বলেন, “আমরা বার বার বলছি, আসুন সব অহংকার, দাম্ভিকতা, সহনশীলতার অভাব- এসব পরিত্যাগ করে রাষ্ট্রনায়কের মতো আচরণ করুন।
“দেশকেএ সংকট থেকে উদ্ধার করে নিয়ে আসবার জন্য আপনি নেতৃত্ব দিন, আমরা তো চাই সেটা। আপনি ড্রাইভিং সিটে আছেন, গাড়ী তো আপনি চালাচ্ছেন।”
ডা. শামসুল আলম মিলনের ২৬তম  মৃত্যুবার্ষিকী উপলক্ষে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বিএনপি সমর্থক সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশসনের (ড্যাব) এ আলোচনা সভা হয়।
নির্বাচন কমিশন গঠনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রস্তাব সম্পর্কে ফখরুল বলেন, “গতকালও তিনি টুইটারে বলেছেন তার এই প্রস্তাবটা হচ্ছে সূচনা। এর ওপর ভিত্তি করে সকল রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে একটা পথে আসুন। যে পথে আমরা সত্যিকার অর্থে একটি শান্তিপূর্ণ নির্বাচনের দিকে যেতে পারি, সকলের অংশগ্রহণ হবে এবং সকলের কাছে গ্রহণযোগ্য হবে।
“এটা যদি না করতে চান, তাতে এটাই বুঝবে মানুষ, আপনারা যেভাবে একদলীয় শাসন ব্যবস্থা বাকশাল করেছিলেন, সেইভাবে জোর করে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ক্ষমতায় টিকে থাকতে চান। এদেশের মানুষ তা আর অনুমোদন করবে না।”
স্বৈরাচারবিরোধী আন্দোলনে নিহত ডা. শামসুল আলম মিলনের প্রতি শ্রদ্ধা জানিয়ে তিনি বলেন, “মিলন প্রাণ দিয়েছিলেন গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থার জন্য। প্রাণ দিয়েছিলেন মানুষের অধিকারগুলোকে রক্ষা করার জন্য, প্রাণ দিয়েছিলেন সত্যিকার অর্থে একটি স্বাধীন সার্বভৌম সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়বার জন্য।”
“ওই স্বপ্নটাকে সামনে নিয়ে জনগণকে সংগঠিত করতে হবে। জনগণের শক্তির মধ্য দিয়ে বিজয় অর্জন করে পরাজিত করতে হবে এই দানবকে, যে দানব আমাদের সমস্ত অধিকার কেড়ে নিয়েছে।” 
ড্যাবের নির্বাহী কমিটির সদস্য সিরাজউদ্দিন আহমেদের সভাপতিত্বে ও মহাসচিব এজেডএম জাহিদ হোসেনের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, হাবিবুর রহমান হাবিব, খায়রুল কবির খোকন, ফজলুল হক মিলন, নাজিমউদ্দিন আলম প্রমুখ বক্তব্য রাখেন।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ