Home > রাজনীতি > আশরাফের বক্তব্যে পাল্টে যাচ্ছে দৃশ্যপট

আশরাফের বক্তব্যে পাল্টে যাচ্ছে দৃশ্যপট

বিশেষ প্রতিনিধি: আওয়ামী লীগেরে সম্মেলন ঘিরে আলোচনার কেন্দ্রবিন্দু এখন দলটির সাধারণ সম্পাদকের পদ। কে হচ্ছেন এবার সাধারণ সম্পাদক? নতুন কেউ দায়িত্ব পাচ্ছেন, নাকি সৈয়দ আশরাফুল ইসলামই বহাল থাকছেন স্বপদে। জল্পনা-কল্পনার যেন শেষ নেই। সময় ঘনিয়ে আসতে, তা যেন উত্তেজনায় রূপ নিয়েছে।

এ উত্তেজেনায় বাড়তি মাত্রা যোগ করেছে দলটির সভাপতিমণ্ডলির সদস্য ওবায়দুল কাদেরের সাধারণ সম্পাদকের পদে আসার সম্ভবনা নিয়ে। তবে দলের সাধারণ সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফের এক বক্তব্যেই যেন সকল দৃশ্যপট পাল্টে যাচ্ছে।

শুক্রবার হোটেল সোনারগাঁওয়ে এক ডিনার পার্টিতে অংশ নিয়ে সৈয়দ আশরাফ বলেন, ‘চমক সম্পর্কে নেত্রী আর আমি ছাড়া কেউ জানে না’।

আশরাফের এই বক্তব্যই যেন ফের চমক সৃষ্টি করল। গণমাধ্যমও তার এই বক্তব্য বিশেষ গুরুত্ব দিচ্ছে। আসলে ভেতরে কী হচ্ছে, এবারে সাধারণ সম্পাদকের পদ নিয়ে? কেবল দলের সভাপতি এবং সাধারণ সম্পাদকই যদি চমক সম্পর্কে জানেন, তাহলে স্বনামে আরেক নেতা কেনই বা আত্মপ্রচারে নামছেন? এমন নানা হিসেব কষছেন দলের নেতাকর্মীরা।

গত দুদিন ওবায়দুল কাদেরের বিষয়টি একেবারেই সামনে আসে। বুধবার দেখা করার পর ওবায়দুল কাদেরকে প্রস্তুত থাকতে বলছেন প্রধানমন্ত্রী- অসমর্থিত সূত্রের বরাত দিয়ে তার সমর্থকরা এমন সংবাদ চাউর করতে থাকেন। অনেকেই গণমাধ্যম, সামাজিক মাধ্যমে কাদেরের পক্ষে প্রতিক্রিয়াও ব্যক্ত করেছেন। প্রধানমন্ত্রীর সবুজ সংকেতের ইঙ্গিত দিয়ে বক্তব্য দেন খোদ ওবায়দুল কাদের নিজেও।

কিন্তু শুক্রবার সন্ধ্যার পরেই যেন নাটকের দৃশ্যপট পাল্টে যায়। ‘চমক’ নিয়ে সৈয়দ আশরাফের এক বক্তব্যই হিসেবের মাফকাঠিতে স্থিরতা এসেছে। অন্তত দলের নেতাকর্মীরা তাই মনে করছেন।

বিষয়টি নিয়ে কথা হয়, আওয়ামী লীগের এক জ্যেষ্ঠ নেতার সঙ্গে। তিনি বলেন, সাধারণ সম্পাদক যথার্থই বলেছেন। আসলে সম্মেলনের সকল বিষয় নেত্রী এবং তারই জানার কথা। সম্মেলনের আগে নেত্রী এমন কোনো সিগন্যাল দেবে, এমনটি আসলে বিশ্বাস করার মতো নয়। নেত্রীর মতো সাধারণ সম্পাদকও তো আমাদের ভরসার অন্যতম জায়গায়। তার বক্তব্য আমাদের বাস্তবতার নিরিখে মূল্যায়ন করতে হয়।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ