Home > রাজনীতি > এক দিনেই জাপার ১৫০ প্রার্থী চূড়ান্ত

এক দিনেই জাপার ১৫০ প্রার্থী চূড়ান্ত

আসন্ন পৌরসভা নির্বাচনে মেয়র পদের জন্য এক দিনেই ১৫০ জন দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে জাতীয় পার্টি (জাপা)।
দলটির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু এ তথ্য জানান। তিনি গতকাল রোববার সন্ধ্যায় প্রথম আলোকে বলেন, গতকাল সকাল ১০টা থেকে দলের বনানী কার্যালয়ে মেয়র পদে মনোনয়নপ্রত্যাশীদের কাছে ফরম বিক্রি শুরু হয়। গতকাল মোট ৪১০টি ফরম বিক্রি হয়েছে। এঁদের মধ্যে ১৫০ জনের প্রার্থিতা চূড়ান্ত করেছেন। আজ সোমবার বাকি প্রার্থী চূড়ান্ত করার কাজ করা হবে।
এদিকে গতকাল মেয়র পদে মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়ার আগে জাপা চেয়ারম্যান এইচ এম এরশাদ আসন্ন পৌরসভা নির্বাচন সুষ্ঠু হবে কি না, তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন। তবে তাঁর স্ত্রী এবং দলের সভাপতিমণ্ডলীর সদস্য ও জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ বলেছেন, তিনি নির্বাচন সুষ্ঠু হওয়ার ব্যাপারে আশাবাদী।
এরশাদ বলেছেন, ‘নির্বাচন সুষ্ঠু হবে কি না, আল্লাহই জানেন। তবে নির্বাচন সুষ্ঠু হলে মানুষ আওয়ামী লীগের অতীত সব অপকর্ম ভুলে যাবে।’ তিনি বলেন, এখন থেকে জাপা এককভাবে নির্বাচন করবে। আগে জোটগত নির্বাচন করলেও এর সুফল তারা পায়নি।
রওশন এরশাদ বলেছেন, তিনি আশা করছেন নির্বাচন সুষ্ঠু হবে। প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে রাজনৈতিক সংশ্লিষ্টতার পাশাপাশি সামাজিক কর্মকাণ্ডকেও তাঁরা বিবেচনায় নিচ্ছেন।

-প্রথম আলো

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ