Home > রাজনীতি > ‘চিকিৎসা শেষ না করেই ফিরছেন খালেদা’

‘চিকিৎসা শেষ না করেই ফিরছেন খালেদা’

নিজস্ব প্রতিবেদক : চিকিৎসা শেষ না

হওয়া স্বত্ত্বেও লন্ডন থেকে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া আগামী শনিবার দেশে ফিরে আসছে বলে জানিয়েছেন দলটির মুখপাত্র আসাদুজ্জামান রিপন।
বৃহস্পতিবার বিকেলে রাজধানীর গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে খালেদা জিয়ার দেশে ফেরার খবর জানান রিপন।
শনিবার বিকেলে ৫টার দিকে এ্যামিরেটস এয়ারলাইন্সের একটি বিমানে খালেদার জিয়ার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে।
আসাদুজ্জামান রিপন বলেন, ‘বিএনপি চেয়ারপারসনের চিকিৎসা শেষ না হওয়া স্বত্ত্বেও দেশের ক্রান্তিকালে ফিরে আসছেন। লন্ডনে বিএনপি নেত্রী চোখের চিকিৎসা নিচ্ছেলেন। কিন্তু চিকিৎসা সম্পূর্ণ না করেই তিনি ফিরে আসছেন।’
ক্রান্তিকাল বলতে কি বোঝানো হচ্ছে, জানতে চাইলে দলের এই মুখপাত্র বলেন, ‘দেশে এই মুহূর্তে একটি রাজনৈতিক সংকট চলছে। মানুষ তার ভোটাধিকার হারিয়েছে। মানুষ ভোটাধিকার হারালে দেশে গণতন্ত্র থাকে না, মৌলিক অধিকার থাকে না, আইনের শাসন থাকে না, জেল-জুলুমে বিরোধী রাজনৈতিক দলকে বিপর্যস্ত করা হয়, তখন তাকে সংকট বলি।’
তিনি বলেন, ‘এই সংকটের সঙ্গে আরেকটি সংকট যুক্ত হয়েছে। সম্প্রতি দুজন বিদেশিকে হত্যা করা হয়েছে। হত্যা চেষ্টা হয়েছে আরো দুজনের ওপর। দেশের মানুষ নিরপত্তাহীনতায় রয়েছে। সব মিলিয়ে উদ্বেগ এবং সংকটের সময় বলে মনে করি।’
গত ১৫ সেপ্টেম্বর স্বাস্থ্য পরীক্ষার জন্য লন্ডন যান বিএনপি চেয়ারপারসন। সেখানে বড় ছেলে তারেক রহমান ও ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর পরিবারের সঙ্গে ঈদ করেন তিনি। প্রায় দুই মাসেরও বেশি সময় ধরে তার চোখ ও পায়ের চিকিৎসা চলছে।
২০০৬ সালে ক্ষমতা হারানোর পর যুক্তরাজ্যে এটি ছিল খালেদার দ্বিতীয় সফর। ২০১১ সালে যুক্তরাষ্ট্র ঘুরে দেশে ফেরার পথে বড় ছেলে তারেককে দেখতে লন্ডনে গিয়েছিলেন তিনি। বিএনপির জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমান ২১ অগাস্ট গ্রেনেড হামলায় হুলিয়া নিয়ে সাত বছর ধরে স্ত্রী-সন্তান নিয়ে লন্ডনে রয়েছেন।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ