Home > রাজনীতি > বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের বিচারের দাবি বিএনপি সংসদ সদস‌্যের

বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের বিচারের দাবি বিএনপি সংসদ সদস‌্যের

আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতিটি দেশে বন্দুকযুদ্ধের নামে ক্রসফায়ারে বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের প্রতিবাদ জানিয়েছেন বিএনপির দুই সংসদ সদস্য। এসব হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ব্যক্তিদের আইনের আওতায় আনার আহ্বান জানিয়েছেন তারা।

সোমবার (৭ সেপ্টেম্বর) জাতীয় সংসদে অনির্ধারিত আলোচনায় বিএনপির সদস্য হারুনুর রশিদ ও রুমিন ফারহানা এ দাবি জানান।

হারুনুর রশিদ বলেন, ‘‘আমার নির্বাচনী এলাকা বিভিন্ন বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের উদাহরণ দিয়ে জানান এসব হত্যাকাণ্ডের মাধ্যমে সংবিধান লংঘন করা হচ্ছে। আমি গত বছর ২৮ এপ্রিল জাতীয় সংসদে এমপি হিসেবে শপথ নেই তার মাত্র দুদিন পর ৩০ এপ্রিল আমার নির্বাচনী এলাকায় প্রকাশ্যে আরেকটি বিচারবহির্ভূত দিনের বেলায় অমানবিকভাবে হত্যাকাণ্ড হয়।

‘গুরুত্বপূর্ণ বিষয় হলো- এ ঘটনায় দুজন ব্যক্তিকে আসামি করা হয়েছে। তাদের একজন আমাদের এলাকা ভাইস চেয়ারম্যান প্রার্থী ছিলেন। আর তার বড় ভাই। অথচ ঘটনার দিন তারা সংসদে এসে সংসদ গ্যালারি থেকে আমাদের অধিবেশন দেখেছেন। সংসদে ঢুকতে হলে সবার অনুমতি নিতে হয়। এই সংসদের কাছে এ ধরনের ডকুমেন্টস আছে। তাদের নামে আমি পাস ইস্যু করেছিলাম ৩০ তারিখে। তারা দর্শক গ্যালারি থেকে এই সংসদে উপস্থিত ছিলেন, অথচ তাদেরকে সেদিন সেখানে উপস্থিত ছিলেন উল্লেখ করে মামলার আসামি করা হয়েছে।”

হারুন বলেন, ‘এ ধরনের পুলিশ আইন শৃঙ্খলা বাহিনীর পরিচয় দিয়ে মানুষকে উঠিয়ে নিয়ে যাচ্ছে। উপর্যুপরি উঠিয়ে নিয়ে গিয়ে হত্যা করা হচ্ছে এবং নাটক বানাচ্ছে।

তিনি বলেন, ‘যা বলছি, আল্লাহকে সাক্ষী রেখে বলছি। এগুলো ১০০ ভাগ সত্য। কিঞ্চিৎ পরিমাণ মিথ্যা নাই। বাংলাদেশে আরও প্রায় তিন হাজারের অধিক হত্যাকাণ্ডের শিকার হয়েছে তারা কি বিচার পাবে না? তাদের পাশে রাষ্ট্র দাঁড়াবে না? তাদেরকে কি রাষ্ট্র এই অধিকার দেবে না?’

রুমিন ফারহানা সংবিধানের উদ্ধৃতি দিয়ে বলেন, ‘আইন অনুযায়ী ব্যতীত কোনো ব্যক্তির বিরুদ্ধে কোনো ধরনের ব্যবস্থা নেওয়ার অধিকার কারও নেই।’

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ