Home > রাজনীতি > সংখ্যালঘুদের সুরক্ষায় মন্ত্রণালয় চান কাদের

সংখ্যালঘুদের সুরক্ষায় মন্ত্রণালয় চান কাদের

জ্যেষ্ঠ প্রতিবেদক : দেশের সংখ্যালঘু সম্প্রদায়ের সুরক্ষার জন্য আলাদা মন্ত্রণালয় কিংবা সংখ্যালঘু কমিশন গঠনের পরামর্শ দিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি।

শনিবার জাতীয় প্রেসক্লাবে শ্রীকৃষ্ণ সেবা সংঘ আয়োজিত ‘সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ পরামর্শ দেন। হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় উৎসব শ্রীকৃষ্ণের জন্মদিন উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

জিএম কাদের বলেন, সংখ্যালঘুদের ভালো-মন্দ দেখার জন্য আলাদা সংখ্যালঘু মন্ত্রণালয় কিংবা কমিশন গঠন করা যেতে পারে। প্রাপ্য অধিকার নিশ্চিত করতে সরকারের উচিত সংখ্যালঘু কমিশন গঠন করা।

তিনি বলেন, স্বাধীনতার এত বছর পরে সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়নের প্রশ্ন উঠছে, এটা বড়ই লজ্জার। যদিও আমি সংখ্যালঘু শব্দটা থাকার পক্ষে নই। আমরা সবাই বাংলাদেশি, এটা আমাদের সবার পরিচয়।

শ্রীকৃষ্ণ সেবা সংঘের সভাপতি নকুল চন্দ্র সাহার সভাপতিত্বে সংগঠনের সচিব ও জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাংগঠনিক সম্পাদক সুজন দে’র সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন- জাপার প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদ এমপি, জাপার চেয়ারম্যানের উপদেষ্টা সোমনাথ দে, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তাপস কুমার পাল, ওয়ার্ড কাউন্সিলর আকাশ কুমার ভৌমিক, অধ্যক্ষ এন এস রায় সমর, ইঞ্জিনিয়ার সহদেব চন্দ্র বৈদ্য, ডি কে সমির ও নির্মল খাসখেল প্রমুখ।

ঢাকা-৬ আসনের সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ বলেন, কাশ্মীর ইস্যু ভারতের অভ্যন্তরীণ ইস্যু। ভারত তার সংবিধান কাটবে না কি জোড়া লাগাবে, এটা তাদের বিষয়। এটা নিয়ে আমাদের মাথা না ঘামানোই ভালো। আমাদের মাথা ঘামাতে হবে রোহিঙ্গা ইস্যু নিয়ে।

শ্রীকৃষ্ণ সেবা সংঘের আহ্বায়ক নকুল চন্দ্র বলেন, প্রিয়া সাহা আমেরিকায় গিয়ে যে কথা বলেছেন, সে বক্তব্য তার ব্যক্তিগত, এটা হিন্দু সম্প্রদায়ের বক্তব্য নয়। এই বক্তব্যের সঙ্গে আমরা একমত নই। সরকার যদি কষ্ট পেয়ে থাকে, এর জন্য আমরা দুঃখ প্রকাশ করছি।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ