Home > রাজনীতি > দেশি পণ্যের বিজ্ঞাপনে বিদেশি মডেল ব্যবহারে নীতিমালা হচ্ছে

দেশি পণ্যের বিজ্ঞাপনে বিদেশি মডেল ব্যবহারে নীতিমালা হচ্ছে

জ্যেষ্ঠ প্র‌তি‌বেদক : তথ্যমন্ত্রী হাছান মাহমুদ ব‌লে‌ছেন, দেশি পণ্যের বিজ্ঞাপনে বিদেশি মডেল ব্যবহারের ক্ষেত্রে নীতিমালা প্রণয়ন করা হ‌চ্ছে।

বুধবার সচিবালয়ে অ্যাসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্সের (অ্যাটকো) নেতাদের সঙ্গে বৈঠকে তিনি এ কথা ব‌লেন।

তথ্যমন্ত্রী বলেন, আমাদের দেশের অভিনয়শিল্পী, কলাকুশলী, যারা বিজ্ঞাপন বানায়, তাদের কাজের কোয়ালিটি অনেক ভালো, অনেকটাই বিশ্বমানের। তারপরও দেখা যায় যে, আমাদের দেশের কলাকুশলী ব্যবহার না করে, যারা বিজ্ঞাপন বানান তাদের কাজ না দিয়ে, বিদেশ থেকে দ্বিতীয় শ্রেণির মডেল ও নির্মাতাদের দিয়ে বিজ্ঞাপন বানিয়ে আনা হচ্ছে। এতে আমাদের এ শিল্পটা ক্ষতিগ্রস্ত হচ্ছে, শিল্পীরাও ক্ষতিগ্রস্ত হচ্ছেন। সুতরাং এক্ষেত্রে আমাদের কিছু বিধি কার্যকর করা উচিত। আমরা সংশ্লিষ্টদের সঙ্গে আলাপ-আলোচনা করে এক্ষেত্রে পদক্ষেপ নেব।’

বিদেশি চ্যানেলে বিজ্ঞাপন বন্ধের বিষয়ে আইনের কথা তুলে ধরেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

‌তি‌নি বলেন, আইন অনুযায়ী ডাউন লিংক করে দেখানো বিদেশি চ্যানেলে কোনো বিজ্ঞাপন প্রচার করা যাবে না। এ ধরনের আইন অন্যান্য দেশেও আছে। আমরা শুধু আইন বাস্তবায়নের পদক্ষেপ নিয়েছি। আমরা কোনো টিভি চ্যানেল বন্ধ করিনি। তেমনটা করার উদ্দেশ্যও নেই।’

তথ্যমন্ত্রী বলেন, বিদেশি চ্যানেলে বিজ্ঞাপন বন্ধের বিষয়ে বিতরণকারী দুটি প্রতিষ্ঠানকে নোটিশ দেওয়া হয়েছিল। তারা নোটিশের জবাব দিয়ে বলেছে, পুরো বিষয়টি জানাতে তাদের ১৫ দিন সময় লাগবে। সে আবেদন মঞ্জুর করা হয়েছে। তবে অনির্দিষ্ট কোনো সময় দেওয়া হবে না।

এ সময় অ্যাটকোর সভাপতি মাছরাঙা টিভির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) অঞ্জন চৌধুরী পিন্টু, ডিবিসির চেয়ারম্যান ইকবাল সোবহান চৌধুরী, চ্যানেল ২৪ এর ব্যবস্থাপনা পরিচালক এ কে আজাদ, ৭১ টেলিভিশনের এমডি মোজ্জাম্মেল বাবু, আরটিভির ব্যবস্থাপনা পরিচালক মোরশেদ আলমসহ অন্যরা উপস্থিত ছিলেন।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ