Home > রাজনীতি > শপথ নেওয়ার বিষয়ে আমরা ইতিবাচক : কামাল

শপথ নেওয়ার বিষয়ে আমরা ইতিবাচক : কামাল

‌জ্যেষ্ঠ প্র‌তি‌বেদক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফল প্রত্যাখ্যান করে বিএনপির নির্বাচিত সংসদ সদস্যরা শপথ না নেওয়ার কথা জানা‌লেও তাদের জোটসঙ্গী গণফোরা‌মের দুই সংসদ সদস্যের শপথ নেওয়ার বিষয়ে ইতিবাচক অবস্থানের কথা জানিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা ড. কামাল হোসেন।

শনিবার রাজধানীর তোপখানা সড়কে শিশুকল্যাণ পরিষদের মিলনায়তনে গণফোরামের এক বৈঠকের পর সংবাদ সম্মেলনে এ কথা জানান তি‌নি।

ড. কামাল হোসেন বলেন, ‘আমরা শপথ নেওয়ার ব্যাপারে ইতিবাচক মনোভাব পোষণ করছি। আমাদের যে দুজন প্রার্থী নির্বাচনে অংশ নিয়ে বিজয়ী হয়েছেন, তাদেরকে তীব্র প্রতিযোগিতার মধ্য দিয়ে নির্বাচিত হতে হয়েছে। ফলে তাদের শপথ নেওয়ার ব্যাপারে গণফোরাম ইতিবাচক সিদ্ধান্ত নেব।’

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণফোরাম থেকে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে ধানের শীষ প্রতীক নিয়ে মৌলভীবাজার-২ আসনে বিজয়ী হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) প্রাক্তন ভিপি সুলতান মোহাম্মদ মনসুর আহমদ। সিলেট-২ আসনে ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে দলীয় প্রতীক উদীয়মান সূর্য নিয়ে বিজয়ী হন গণফোরামের মুকাব্বির খান।

বিএনপির সিদ্ধান্তের বাইরে গিয়ে শপথ নিলে জো‌টে অনৈক্য দেখা দেবে কি না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে কামাল হোসেন বলেন, ‘আমার মনে হয় না, কোনো মতবিরোধ হবে।’

এর আগে গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ সংসদ নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে জাতীয় ঐক্যফ্রন্ট। সেই সঙ্গে নতুন করে তফসিল ঘোষণা করে অবিলম্বে পুনর্নির্বাচনের দাবি জানানো হয় জোটটির পক্ষ থেকে। এরপরই ঐক্যফ্রন্টের বিজয়ী প্রার্থীদের শপথগ্রহণ নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়।

সংবাদ সম্মেলনে বিজয়ী প্রার্থী সুলতান মনসুর ছাড়াও সুব্রত চৌধুরী, জগলুল হায়দার আফ্রিকসহ গণফোরামের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ