Home > রাজনীতি > ঝিনাইদহ-৩: ধানের শীষের প্রার্থী জামায়াত নেতা গ্রেফতার

ঝিনাইদহ-৩: ধানের শীষের প্রার্থী জামায়াত নেতা গ্রেফতার

নিউজডেক্স, জনতারবাণী : ঝিনাইদহ-৩ (কোটচাঁদপুর-মহেশপুর উপজেলা) ধানের শীষের প্রার্থী জামায়াত নেতা অধ্যাপক মতিয়ার রহমান ও তার স্ত্রী নাজমা রহমানকে গ্রেফতার করেছে পুলিশ।

এ খবর নিশ্চিত করেছেন ঝিনাইদহের পুলিশ সুপার মো. হাসানুজ্জামান। ঢাকা থেকে আনা হচ্ছে তাদের। নতুন করে আরও একটি মামলা দায়ের করার প্রস্তুতি নিচ্ছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, গ্রেফতার করা প্রার্থী ও তার স্ত্রীর বিরুদ্ধে বিভিন্ন থানায় দায়ের করা অন্তত ১৭-১৮টি নাশকতার মামলা বিচারাধীন রয়েছে। প্রার্থী হওয়ার আগে থেকেই পলাতক ছিলেন স্ত্রীসহ মতিয়ার। তিনি কয়েক দিন থেকে ফেসবুকে অডিও/ভিডিও বার্তা দিয়ে নির্বাচনী প্রচারণা চালিয়ে আসছিলেন।

এক মাস আগেই পুলিশের একটি বিশেষ দল তার সন্ধানে মাঠে নামেন। অবশেষে ঢাকার রায়ের বাজারে মেয়ের জামাইয়ের বাড়িতে সন্ধান মেলে তাদের। সেখান থেকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সহযোগিতায় ঝিনাইদহ পুলিশের একটি দল তাদেরকে গ্রেফতার করে।

মতিয়ার রহমান ঝিনাইদহ-৩ কোটচাঁদপুর-মহেশপুর আসন থেকে ২০ দলীয় জোটের প্রার্থী হিসেবে ধানের শীষ প্রতীক নিয়ে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

দুপুর সোয়া ২টার দিকে জেলা পুলিশের বিশেষ শাখা সূত্রে জানা গেছে, মতিয়ার রহমান ও তার স্ত্রীকে ঢাকা থেকে ঝিনাইদহে আনা হচ্ছে। তার বিরুদ্ধে নতুন করে ডিজিটাল নিরাপত্তা আইনে মহেশপুর থানায় নতুন করে একটি মামলা দায়ের করার প্রস্তুতি চলছে।

জানা গেছে, গ্রেফতার হওয়ার আগে মতিয়ার রহমান বেশ কয়েকটি মামলায় আদালত থেকে জামিন নিয়েছেন। এখনো ৫-৭টি মামলায় গ্রেফতারি পরোয়ানা রয়েছে তার বিরুদ্ধে।

সুত্র মতে, ঝিনাইদহে আনার পর প্রথমেই তাকে আদালতে পাঠিয়ে একাধিক মামলায় শ্যোন এরেস্ট দেখানো হবে এবং একই সময় রিমান্ডের আবেদন জানাবে পুলিশ।

পুলিশের দাবি, তালেবানি স্টাইলে ভিডিওবার্তায় পুলিশের বিরুদ্ধে জেহাদের ডাক দিয়েছেন মতিয়ার রহমান। ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় এ বিষয়টি তুলে ধরা হবে বলেও পুলিশ নিশ্চিত করেছেন।

জামায়াতের একজন নেতা বলেন, নিবার্চনে নিশ্চিত পরাজয় জেনে অবৈধ আওয়ামী সরকার ঐক্যফ্রন্টের প্রার্থী জামায়াত নেতা অধ্যাপক মতিয়ার রহমানকে গ্রেফতার করেছেন। এই গ্রেফতারের তীব্র নিন্দা জানাই।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ