Home > রাজনীতি > মাঠে না থেকে বিএনপি নৈরাজ্য চালাচ্ছে : এইচ টি ইমাম

মাঠে না থেকে বিএনপি নৈরাজ্য চালাচ্ছে : এইচ টি ইমাম

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা ও আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচ টি ইমাম বলেছেন, শুধু বিএনপি নয়, তাদের সঙ্গে স্বাধীনতাবিরোধী অপশক্তি জামায়াত, যুদ্ধাপরাধী, জঙ্গিগোষ্ঠী ও তাদের দোসররা যুক্ত হয়েছে।

তিনি বলেন, ‘গণতান্ত্রিক রীতিনীতি অনুযায়ী মাঠে না থেকে সর্বত্রই তারা সন্ত্রাস ও নৈরাজ্য চালাচ্ছে। আওয়ামী লীগ, অন্যান্য গণতান্ত্রিক দল ও জোটের কার্যালয়ে ভাংচুর ও অগ্নিসংযোগ করছে। কোথাও কোথাও শান্তিপূর্ণ মিছিলে হামলা চালিয়ে নৈরাজ্যকর পরিস্থিতির সৃষ্টি করছে। নিজেরা হামলা ও সহিংসতা চালিয়ে উল্টো নির্বাচন কমিশনে মিথ্যা অভিযোগ করছে। এমনকি গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে লাগাতার অপপ্রচার চালিয়ে যাচ্ছে।

রোববার দুপুরে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এইচ টি ইমাম একথা বলেন।

সারাদেশে আওয়ামী লীগ ও তাদের জোটসঙ্গীদের ওপর হামলার পরিসংখ্যান তুলে ধরে তিনি বলেন, ‘নির্বাচনী প্রচার শুরুর পর এ পর্যন্ত বিএনপি-জামায়াত সন্ত্রাসী বাহিনী হামলা চালিয়ে ইউসুফ আল মামুন, মোহাম্মদ হানিফ, ইসহাক হোসেন, জামাল উদ্দিন ও তোফাজ্জল হোসেন মণ্ডল নামে আওয়ামী লীগের পাঁচ নেতাকর্মীকে হত্যা করেছে। তাদের হামলায় আড়াইশ’র বেশি নেতাকর্মী ও সমর্থক গুরুতর আহত হয়েছে। রোববার সকালে আসাদুজ্জামান নূর টেলিফোনে জানান, তার নির্বাচনী এলাকা নীলফামারীতে বড় ধরনের হামলা করা হয়েছে। প্রতিদিনই এ ধরনের সন্ত্রাসী হামলার তথ্য পাচ্ছি।

সারাদেশে আওয়ামী লীগের গাড়িবহরে হামলা, পেট্রোল বোমা নিক্ষেপসহ নানা নাশকতা চালানো হচ্ছে। একইসঙ্গে ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের মধ্যে ভয়ভীতি সৃষ্টি করা হচ্ছে এবং তাদের ওপর হামলার খবর আসছে। বিএনপি-জামায়াত ২০০১ সালের মতো সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর নির্যাতনের পথ বেছে নিয়েছে। এরই মধ্যে দেশের বিভিন্ন স্থানে ২৪টি জায়গায় হামলা ও গুলিবর্ষণ করা হয়েছে, ১১টি গাড়িবহর ও দুটি পুলিশ ভ্যানে হামলা চালানো হয়েছে।

মসজিদে আযান ও মন্দিরে উপাসনার সময় আওয়ামী লীগের প্রচার মাইক বন্ধ রাখার আহ্বান জানান এইচ টি ইমাম।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ