Home > রাজনীতি > গ্রেপ্তার-ধরপাকড় হচ্ছে, কূটনীতিকদের কাছে কামালের অভিযোগ

গ্রেপ্তার-ধরপাকড় হচ্ছে, কূটনীতিকদের কাছে কামালের অভিযোগ

জ্যেষ্ঠ প্রতিবেদক : নির্বাচনকে সামনে রেখে সরকারবিরোধী রাজনৈতিক দলগুলোর নেতাকর্মীদের গ্রেপ্তার ও ধরপাকড় করে হয়রানি করা হচ্ছে বলে বিদেশী কূটনীতিকদের কাছে অভিযোগ জানিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা ও গণফোরামের সভাপতি ড. কামালে হোসেন।

বুধবার রাজধানীর গুলশানের একটি হোটেলে বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশ ও সংস্থার কূটনীতিকদের সঙ্গে বৈঠকে এ অভিযোগ জানানো হয়।

কূটনীতিকদের সঙ্গে বৈঠক শেষে ড. কামাল হোসেন সাংবাদিকদের বলেন, নির্বাচনের আগে আমাদের প্রার্থীদের ধরপাকড় করা হচ্ছে, নির্যাতন করা হচ্ছে। আমরা এ বিষয়ে তাদের বলেছি। দূতাবাসগুলোর রিপোর্টেও এসব তথ্য উঠে এসেছে। তারাও আমাদের সঙ্গে এসব বিষয়ে দ্বিমত পোষণ করেননি। তারা এ বিষয়ে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলার কথা বলেছেন।

শহীদ বুদ্ধিজীবী দিবসে তার ওপর হামলার প্রসঙ্গ তুলে তিনি বলেন, এই দিনে আমার ওপর হামলা হতে পারে, এটা আমি ভাবতেই পারিনি।

নির্বাচনের জন্য লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হয়নি, দাবি করে প্রধান নির্বাচন কমিশনারের ওপর ক্ষোভ প্রকাশ করেন জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম প্রধান এই নেতা।

বৈঠক শেষে নবনিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত বরার্ট আর্ল মিলার শান্তিপূর্ণ নির্বাচনী পরিবেশ সৃষ্টির জন্য সব পক্ষকে গুরুত্ব দেওয়ার আহ্বান জানান।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, ‘আমাদের নেতাকর্মীদের গ্রেপ্তার ও হয়রানি করা হচ্ছে, এ বিষয়ে আমরা কথা বলেছি।’

তিনি আরো বলেন, ‘বিদেশিরা আমদের নির্বাচনে অংশ নিতে বলেছিল, আমরা নির্বাচনে অংশ নিয়েছি। তারা সুষ্ঠু নির্বাচনের পরিবেশের কথা বলেছিল, কিন্তু এখনো নির্বাচনের সুষ্ঠু পরিবেশ হয়নি, সেটা আমরা তাদেরকে জানিয়েছি।’

বিএনপির বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন বলেন, নির্বাচনের পরিবেশসহ সার্বিক পরিস্থিতি নিয়ে ঐক্যফ্রন্টের পক্ষ থেকে বিদেশিদের অবহিত করা হয়েছে।

জাতীয় ঐক্যফ্রন্ট আয়োজিত এ বৈঠকে ফ্রান্স, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, পাকিস্তান, ডেনমার্ক, অস্ট্রেলিয়া, তুরস্ক, চীন এবং ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিরা অংশ নেন। ঐক্যফ্রন্টের নেতাদের মধ্যে গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন, বিএনপির ভাইস চেয়ারম্যান সাবিহ উদ্দিন আহমেদ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাসুদ আহমেদ তালুকদার, সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ফাহিমা নাসরিন মুন্নী, নির্বাহী সদস্য তাবিথ আউয়াল প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ