Home > রাজনীতি > নির্বাচনে যেতে বিএনপির ছয় শর্ত, বৃহত্তর ঐক্যের ডাক

নির্বাচনে যেতে বিএনপির ছয় শর্ত, বৃহত্তর ঐক্যের ডাক

জ্যেষ্ঠ প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে খালেদা জিয়ার মুক্তি, সংসদ ভেঙে দেওয়া, সরকারের পদত্যাগসহ ছয় দফা দাবি জানিয়েছে বিএনপি। একই সঙ্গে আরো বৃহত্তর ঐক্য গড়ার জন্য সব দল ও সংগঠনের প্রতি আহ্বান জানিয়েছে দলটি।

বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শনিবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের রাস্তায় আয়োজিত এক জনসভায় এসব শর্তের কথা জানান বিএনপির নেতারা।

জনসভায় সভাপতির বক্তব্যে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আমাদের শেষ কথা- অবিলম্বে খালেদা জিয়াসহ সকল কারাবন্দিকে মুক্তি দিতে হবে। নির্বাচনের তফসিল ঘোষণার আগেই সরকারকে পদত্যাগ করতে হবে। জাতীয় সংসদকে ভেঙে দিতে হবে। জাতীয় নির্বাচনের সময়ে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে হবে। সামরিক বাহিনীকে নির্বাচন পরিচালনার দায়িত্ব দিতে হবে এবং বর্তমান নির্বাচন কমিশন পুনর্গঠন করতে হবে।’

গণতন্ত্র রক্ষায় সকলকে বৃহত্তর ঐক্য গড়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘আসুন, এখন আর বিভেদ নয়, কালবিলম্ব নয়; গণতন্ত্রকে রক্ষা করার জন্য, বাংলাদেশকে রক্ষা করার জন্য, দেশের স্বাধীনতা স্বার্বভৌমত্ব রক্ষা করার জন্য আমাদের সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। দেশনেত্রী কারাগারে যাওয়ার আগে জাতীয় ঐক্য সৃষ্টি করতে বলেছেন। সেই জাতীয় ঐক্য হবে বলে আমরা বিশ্বাস করি।’

‘যারা আজকে ঐক্য করছেন, তাদের আমরা আহ্বান জানাই- আসুন, আরো বৃহত্তর জাতীয় ঐক্য গড়ে তুলে এই দুঃশাসনকে, স্বৈরাচারকে, যারা বুকের ওপর বসে আছে, তাদের পরাজিত করে গণতন্ত্র প্রতিষ্ঠা করি,’ বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ