Home > রাজনীতি > দুই সিটিতে ২০ দলীয় জোটের চার কমিটি

দুই সিটিতে ২০ দলীয় জোটের চার কমিটি

জ্যেষ্ঠ প্রতিবেদক : খুলনা ও গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে প্রচার ও নির্বাচনী কর্মকাণ্ড পরিচালনাসহ সার্বিক বিষয় সমন্বয়ের জন‌্য চারটি কমিটি করেছে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।

বৃহস্পতিবার রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে জোটের শীর্ষ নেতাদের বৈঠকে এসব কমিটি গঠন করা হয়। তবে বৈঠকে জোটের অন‌্যতম শরিক দল জামায়াতে ইসলামীর কোনো প্রতিনিধি উপস্থিত ছিলেন না।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও জোটের সমন্বয়কারী নজরুল ইসলাম খান, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় উপস্থিত ছিলেন।

এছাড়া জোটের নেতাদের মধ‌্যে বিজেপির চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ, এলডিপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, খেলাফত মজলিসের মহাসচিব আহমদ আবদুল কাদির, জাগপার সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধান, এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া, কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমান, লেবার পার্টির (একাংশ) চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, ডিএল সাধারণ সম্পাদক সাইফুদ্দিন মনি, এনডিপির ভারপ্রাপ্ত মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, জাতীয় পার্টির (কাজী জাফর) আহসান হাবীব লিংকন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক সাঈদ আহমেদ, ইসলামী ঐক্যজোটের মহাসচিব আবদুল করিম, জমিয়তে উলামার জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব মাওলানা মুহিউদ্দিন ইকরাম, পিপলস লীগের সৈয়দ মাহবুব হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে গয়েশ্বর চন্দ্র রায় জানান, নির্বাচনী কর্মকাণ্ডের সুবিধার্থে গাজীপুরে ড. খন্দকার মোশাররফ হোসেন ও খুলনায় আমাকে (গয়েশ্বর চন্দ্র রায়) দায়িত্ব দেওয়া হয়েছে। এর বাইরে ২০ দলীয় জোটকে সমন্বয় করার জন্য আরো দুটি সমন্বয় উপ-কমিটি আছে।

তিনি জানান, গাজীপুরে এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ আহ্বায়ক, এনডিপির মহাসচিব মঞ্জুর হোসেন ঈসা সদস্য সচিব এবং গাজীপুরে জাতীয় পার্টির মোস্তফা জামাল হায়দারকে আহ্বায়ক এবং এলডিপির শাহাদৎ হোসেন সেলিমকে সদস্য সচিব করে কমিটি গঠন করা হয়েছে।

আসন্ন দুই সিটি নির্বাচনে ২০ দলীয় জোট ঐক‌্যবদ্ধভাবে মাঠে নামবে, জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির এই সদস‌্য বলেন, নির্বাচন অবাধ ও নিরপেক্ষ হলে বিএনপির প্রার্থী অবশ‌্যই জয়ী হবে।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ