Home > অন্যান্য > পর্নোগ্রাফি প্রচারের অভিযোগে আটক ৩

পর্নোগ্রাফি প্রচারের অভিযোগে আটক ৩

নিউজ ডেক্স: বিশিষ্টব্যক্তি ও দেশের কলেজ-বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্রীর ব্যক্তিগত ভিডিও ফাঁস এবং অন্যের ফেইসবুক হ্যাক করে পর্নোগ্রাফি প্রচারের অভিযোগে ডেসপারেটলি সিকিং আনসেন্সরড (ডিএসইউ) নামের একটি ফেইসবুক গ্রুপের সক্রিয় ৩ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।
বৃহস্পতিবার দুপুরে ডিএমপি মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স বিভাগের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে যুগ্ম কমিশনার(ডিবি) আব্দুল বাতেন এ তথ্য জানান|
সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তথ্য প্রযুক্তির অপব্যবহারের দায়ে ডিএমপি’র কাউন্টার টেররিজম ইউনিটের স্পেশাল এ্যাকশন গ্রুপ তাদের গ্রেফতার করে।
গ্রেফতাররা হল জুবায়ের আহম্মেদ (২১), তৌহিদুল ইসলাম অর্নব (১৯) ও মো. আসিফ রানা (১৮)। এ সময় তাদের কাছ থেকে কম্পিউটার হার্ডডিস্ক ও মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।
যুগ্ম কমিশনার বলেন, এই গ্রুপের সদস্য সংখ্যা ১ লাখ ২২ হাজার। প্রতিষ্ঠাতা মালয়েশিয়া প্রবাসী মোহাম্মদ রাউল চৌধুরী। প্রতিষ্ঠার পর থেকেই দেশের মেয়েদের প্রতি তথ্য প্রযুক্তির অপব্যবহার করে সাইবার অত্যাচার চালিয়ে আসছিল গ্রুপটি। গ্রুপটিতে ১৮/২০ রয়েছে শুধু এডমিন দেখার জন্য। মালয়েশিয়া থেকে মূল হোতা রাহুল চৌধুরী মূলত: এই ফেইসবুক গ্রুপটি পরিচালনা করে থাকেন। অবাধে ব্যক্তিগত আক্রমণ,  লাইভ পর্নসহ যৌনতার বিকৃত বহিঃপ্রকাশ চলে। তারা যে কোনো অপরিচিত মানুষের ছবি,  গোপনে ধারণকৃত ভিডিও লিংক ফেসবুকে শেয়ার করে তাতে কুরুচিপূর্ণ মন্তব্য করে। এদের মাধ্যমে সমাজের প্রতিষ্ঠিত ব্যক্তি, অভিনেতা, অভিনেত্রী থেকে শুরু করে সাধারণ জনগণ অনলাইনে লাঞ্চনার শিকার হচ্ছেন।
এই কাজে তাদের একটি বিশাল ওয়েবসাইট রয়েছে যার লিংক www.dsu-bd.com। ইদানিং এই গ্রুপটি ঢাকা মেডিকেল কলেজে পড়ুয়া এক মেয়ের ব্যক্তিগত ভিডিও অনলাইনে ফাঁস করে দেয়। মেয়েটির পরিচয় ও তার ভিডিওর লিংক এক লাখ বাইশ হাজার সদস্যের এই বিশাল গ্রুপ হতে একের পর এক শেয়ার হয়ে ফেসবুকে মুহূর্তেই ভাইরাল হয়ে যায়।
গ্রুপটির বিরুদ্ধে তদন্ত শুরু করে কাউন্টার টেররিজম। প্রাপ্ত গোপন তথ্যের ভিত্তিতে গ্রুপের এডমিনের দায়িত্বে থাকা ব্যক্তিদের গ্রেফতারে অভিযান পরিচালিত হয়।
ডিএমপি’র এ যুগ্ম কমিশনার বলেন, ফেইসবুক পেইজটি বন্ধ করার ব্যবস্থা নেওয়া হয়েছে। পাশাপাশি ডিএসইউ এর মূল ওয়েবসাইটটি বন্ধেও ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।
উল্লেখ্য, গতকাল দুপুর পর্যন্ত ঢাকার কলাবাগান থানাধীন গ্রীনরোডস্থ পান্থপথের ১৫২/৭ নম্বর বাড়ির ৬ষ্ঠ তলার ফ্ল্যাটে অভিযান পরিচালনা করে ৩ জন এডমিনকে গ্রেফতার করা হয়।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ