Home > অন্যান্য > বিরল রেকর্ডের সামনে সাকিব

বিরল রেকর্ডের সামনে সাকিব

জনতারবাণী ক্রীড়া ডেস্ক: সাকিব আল হাসান  ক্রিকেটের তিন ফরম্যাটে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারি হওয়ার পথে ।

ওয়ানডেতে আর একটি উইকেট পেলে সাকিব ছুঁয়ে ফেলবেন শীর্ষে থাকা আব্দুর রাজ্জাককে। দুটি পেলে রাজ্জাককে ছাড়িয়ে চূড়ায় উঠে যাবেন বাঁহাতি স্পিনার। ওয়ানডেতে সাকিবের উইকেটের সংখ্যা এখন ২০৬টি। রাজ্জাকের উইকেট ২০৭টি।

দশ মাস পর আবারও ওয়ানডে ফরম্যাটে মাঠে নামছে বাংলাদেশ। রোববার আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের প্রথম ম্যাচ। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে সাকিব দুটি উইকেট পেলেই অনন্য রেকর্ড গড়বেন।

এরই মধ্যে টেস্ট ও টি-টোয়েন্টিতে বাংলাদেশের সর্বোচ্চ উইকেটের মালিক সাকিব আল হাসান। বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার টেস্টে ১৪৭ উইকেট পেয়েছেন। এ মুহূর্তে তার ধারের কাছেও নেই বাংলাদেশের কোনো খেলোয়াড়। দ্বিতীয় সর্বোচ্চ ১০০ উইকেট নিয়েছেন ২০০৮ সালে অবসরে যাওয়া মোহাম্মদ রফিক। এরপর রয়েছেন মাশরাফি বিন মুর্তজা (৭৮ উইকেট)। ২০০৯ সালে সবশেষ টেস্ট খেলা মাশরাফি আবার কবে সাদা জার্সিতে ফিরবেন, তা বলা কঠিন।

টি-টোয়েন্টিতেও একই অবস্থা। শর্টার ফরম্যাটে সাকিবের পকেটে ৬৫ উইকেট। শীর্ষে উঠতে সাকিব পেছনে ফেলেছেন আব্দুর রাজ্জাককে। নির্বাচকদের ‘নজরের’ বাইরে থাকা আব্দুর রাজ্জাক টি-টোয়েন্টিতে নিয়েছেন ৪৪ উইকেট। এরপর রয়েছেন আল-আমিন হোসেন (৩৯ উইকেট), মাশরাফি বিন মুর্তজা (৩৮ উইকেট) ও মুস্তাফিজুর রহমান (২২ উইকেট)।

টেস্টে ও টি-টোয়েন্টিতে না পারলেও ওয়ানডেতে সাকিবকে অনানুষ্ঠানিক চ্যালেঞ্জ জানাচ্ছেন মাশরাফি বিন মুর্তজা। নড়াইল এক্সপ্রেসের উইকেট ২০৩টি। সাকিবকে ছুঁতে মাশরাফির প্রয়োজন ৩ উইকেট। আর শীর্ষে উঠতে মাশরাফির প্রয়োজন ৫ উইকেট। ক্যারিয়ার শেষ হতে হতে তাদের দুজনের যে লড়াই হবে, তা বলার অপেক্ষা রাখে না।

ওয়ানডেতে সর্বোচ্চ উইকেট শিকারি হলে সাকিব আল হাসান বিরল এক রেকর্ডও গড়বেন। তিন ফরম্যাটে দেশের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারি প্রথম বোলার হবেন যে সাকিবই।

 

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ