Home > অন্যান্য > বার্সাময় সেরা একাদশ

বার্সাময় সেরা একাদশ

আরটিএনএন

ন্যু ক্যাম্প: চ্যাম্পিয়নস লিগ, স্প্যানিশ লিগ ও কোপা ডেল রে- বছরের সবগুলো মেজর শিরোপা ঘরে তুলেছে বার্সেলোনা। সুতরাং ক্লাব ফুটবলে তাদের আধিপত্য থাকবে, এতে আশ্চর্য হওয়ার কিছু নেই।

আরেকটি তথ্যেই বার্সার আধিপত্য পরিষ্কার। ফুটবলপ্রেমীদের ভোটে স্পেনের জনপ্রিয় স্পোর্টস পোর্টাল ‘মার্কা ডটকম’ একটি সেরা একাদশ গঠন করেছে। সেখানে বার্সেলোনার পাঁচজন খেলোয়াড় স্থান করে নিয়েছেন।

তবে সে সেরা একাদশে জায়গা হয়নি ক্রিশ্চিয়ানো রোনালদো, জ্লাতান ইব্রাহিমোভিচ, সার্জিও আগুয়েরা কিংবা থমাস মুলারের মত তারকাদের।

মার্কা ডটকম ব্যবহারকারী প্রায় ৬০,০০০ ফুটবল ভক্ত এই ভোটিংয়ে অংশ নেন। সবচেয়ে জনপ্রিয় ফরোয়ার্ড হিসেবে বার্সার আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওলেন মেসির পক্ষে তারা রায় দিয়েছেন।

আর মধ্যমাঠের সবচেয়ে জনপ্রিয় খেলোয়াড়ের আসনটি পেয়েছেন স্পেনের বার্সা তারকা আন্দ্রেস ইনিয়েস্তা। বার্সা থেকে বাকি তিনজন হলেন- ব্রাজিলের নেইমার, উরুগুয়ের লুইস সুয়ারেজ ও স্পেনের জেরার্ড পিকে।

সেরা একাদশে রিয়াল মাদ্রিদ ও বায়ার্ন মিউনিখের দুজন করে খেলোয়াড় স্থান পেয়েছেন। তবে জায়গা হয়নি ক্রিশ্চিয়ানো রোনালদো, বেল কিংবা মুলারের।

রিয়াল মাদ্রিদের অধিনায়ক স্পেনের উইংগার সার্জিও রামোস ও কলম্বিয়ার অ্যাটাকিং মিড-ফিল্ডার জেমস রদ্রিগেজ এবং বায়ার্ন মিউনিখের জার্মান গোলরক্ষক ম্যানুয়েল নয়্যার ও অস্ট্রেলিয়ার ডিফেন্ডার ডেভিড আলবা স্থান পেয়েছেন।

সেরা একাদশের বাকি দুজন হলেন- অ্যাতলেটিকো মাদ্রিদের উরুগুয়ের সেন্ট্রাল ডিফেন্ডার দিয়েগো গডিন ও ইতালিয়াল ক্লাব জুভেন্টাসের ফরাসি সেন্ট্রাল মিড-ফিল্ডার পল পগবা।

এক নজরে সেরা একাদশ

ম্যানুয়েল নয়ার (গোলরক্ষক), সার্জিও রামোস, জেরার্ড পিকে, দিয়েগো গডিন, ডেভিড আলবা, জেমস রদ্রিগেজ, পল পগবা, আন্দ্রেস ইনিয়েস্তা, লিওলেন মেসি, নেইমার ও সুয়ারেজ।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ