Home > অন্যান্য > ভ্যান চালক সজল, সঙ্গী প্রভা

ভ্যান চালক সজল, সঙ্গী প্রভা

ঢাকায় ছোট ভাইকে নিয়ে একটি মেসে থাকেন ইমতিয়াজ। শিক্ষিত হয়েও ভ্যান গাড়ি চালিয়ে জীবিকা নির্বাহ করেন। তাকে দেখে কৌতূহলী হয়ে উঠেন জয়ন্তী ও তার বান্ধবী টুম্পা। এরপর ইমতিয়াজকে অনুসরণ করেন তারা।

এক পর্যায়ে দেখতে পান—মাঝে মাঝে ইমতিয়াজ স্যুট পরে বিভিন্ন অফিস থেকে বের হন। জয়ন্তী-টুম্পার মনে প্রশ্ন জাগে আসলেই কি ইমতিয়াজ ভ্যানচালক, নাকি অন্যকিছু? এ প্রশ্নের উত্তর খুঁজতে শুরু করেন দুই বান্ধবী। সত্যটা জানতে গিয়ে একদিন ইমতিয়াজের বাসায় পৌঁছে যান তারা। কিন্তু সেখানে গিয়ে দুই বান্ধবী খুব অবাক হন। এরপর উন্মোচিত হয় গল্পের নতুন পর্দা।

এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে একক নাটক ‘ব‌্যাগবন্দি স্বপ্ন’। তারেক মিয়াজী রচিত এ নাটক পরিচালনা করেছেন সরদার রোকন। এতে ইমতিয়াজ চরিত্রে অভিনয় করেছেন আব্দুন নূর সজল। জয়ন্তী চরিত্রে দেখা যাবে সাদিয়া জাহান প্রভাকে।

পরিচালক সরদার রোকন বলেন—‘অন্যরকম একটি গল্প নিয়ে নাটকটি নির্মিত হয়েছে। বাবার পরে বড় ভাই তার ছোট ভাইয়ের জন্য কতটা ত্যাগ স্বীকার করেন, তার একটি উজ্জল দৃষ্টান্ত এই নাটক। বেকার না থেকেও যে জীবনমুখী কিছু করা যায় তা-ই দেখা যাবে নাটকটির গল্পে।’

নগরীর বিভিন্ন স্থানে নাটকটির দৃশ‌্যধারণের কাজ সম্পন্ন হয়েছে। ঈদুল আযহায় একটি বেসরকারি টেলিভিশন চ‌্যানেলে প্রচার হবে এটি।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী
শিরোনামঃ