Home > অন্যান্য > বাঘায় বাল্য বিবাহ প্রতিরোধে সচেতনতামুলক সভা

বাঘায় বাল্য বিবাহ প্রতিরোধে সচেতনতামুলক সভা

বাঘা প্রতিনিধি: রাজশাহীর বাঘায় বাল‌্য বিবাহ প্রতিরো‌ধে এক সভা অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে। বাংলাদেশ কাউন্টার ট্রাফিকিং ইন পারসন্স (বিসি/টিআইপি) স‌চেতন এন‌জিওর আ‌য়োজ‌নে আজ (শনিবার) সকাল ১০ টায় ২ নং গড়গ‌ড়ি ইউ‌নিয়ন প‌রিষদ কার্যাল‌য়ে এ সমা‌বেশ অনু‌ুষ্ঠিত হয়।
সচেতন বিসিটি আইটি বিভাগের প্রগ্রাম অ্যাসিসটেন্ট নজরুল ইসলামের ব্যাবস্থাপনায়, অভিভাবক, স্থানীয় জনপ্রতিনিধি, স্কুল শিক্ষক, ধর্মিয় নেতা ও গণমাধ্যম কর্মিদের নিয়ে আয়োজিত সভায় প্রধান আ‌লোচক হিসেবে উপস্থিত ছিলেন স‌চেতন প্রগ্রাম অ‌ফিসার শি‌রিন আকতারী । বাল‌্য বিবা‌হের কার‌নে পা‌রিবা‌রিক সামা‌জিক ও ব‌্যা‌ক্তি জীব‌নে কি কি ক্ষ‌তি সা‌ধিত হয় সে বিষ‌য়ে তিনি বিষদ আলোচনা করেন। তিনি বলেন, বাল্য বিবাহ প্রতিরোধে সরকারের নানামুখি পদক্ষেপ গ্রহনের পরেও, আমাদের দেশের ৫৯ শতাংশ মে‌য়েরা বাল‌্য বিবা‌হের শিকার হচ্ছে। একটা মেয়ে নির্দিষ্ট বয়সের আগে বিয়ে করলে তার উন্নয়ন বিকাশে বাধাগ্রস্ত হয়, ব্যাক্তিগত জীবনে প্রতিষ্ঠিত হবার পথ অন্তরায় হয়ে পড়ে, ঝুঁকিপুর্ন সন্তান প্রসব, স্বাস্থ্যহানীসহ নানা রকম জটিল সমস্যার সম্মুখিন হয়। এ সমস্ত সমস্যাগুলো পারিবারিক জীবনে অশান্তি ডেকে আনার কারনে শেষ পর্যায়ে ডিভোর্স কোন কোন ক্ষেত্রে আত্মহত্যার ঘটনাও ঘটে। তাই সমাজ থেকে বাল্য বিবাহ দূর করতে, দেশকে বাল্য বিবাহমুক্ত হিসেবে গড়তে প্রশাসনের পাশাপাশি সমাজের অভিভাবক, শিক্ষক, জনপ্রতিনিধি, সাংবাদিক সকলকে এগিয়ে আসতে হবে । আমরা সবাই প্রতিজ্ঞা করবো, শুধু নিজ সন্তান নয়, সমাজে আর কোন কিশোর কিশোরি যেন বাল্য বিবাহের শিকার না হয় সে বিষয়ে সচেতন থাকবো।
গড়গড়ি ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম রবি বলেন, আমাদের প্রত্যেকেরই উচিৎ বাল্য বিবাহ প্রতিরোধসহ নারির প্রতি যে কোন ধরনের সহিংসতা বন্ধে এগিয়ে আসা। আপনাদের সকলের সহযোগিতা পেলে আমি এই গড়গড়ি ইউপিকে শতভাগ বাল্য বিবাহ মুক্ত হিসেবে প্রতিষ্ঠিত করতে পারবো।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ