Home > অন্যান্য > বাঘায় ভূমি সেবা সপ্তাহ-২০১৮ঃ ৭ম ও সমাপনী দিন

বাঘায় ভূমি সেবা সপ্তাহ-২০১৮ঃ ৭ম ও সমাপনী দিন

নিজেস্ব প্রতিবেদন: রাজশাহী’র বাঘা উপজেলায় ভূমি সেবা সপ্তাহ-২০১৮’ এর সপ্তম ও সমাপনী দিনে (১৭ এপ্রিল ২০১৮) জনগণের দোরগোড়ায় গিয়ে ভূমি সেবা প্রদানের লক্ষ্যে উপজেলার মীরগঞ্জ মডেল ইউনিয়ন ভূমি অফিস চত্বরে স্থানীয় জনগণের সাথে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। উপজেলা ভূমি অফিসার মোঃ যোবায়ের হোসেনের সভাপতিত্বে উক্ত মত বিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহিন রেজা।

মতবিনিময় সভায় উপস্থিত জন সাধারণ ভূমি অফিসারের নিকট ভূমি সংক্রান্ত বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন। তারা উপজেলা ও ইউনিয়ন ভূমি অফিসে তাদের নানাবিধ হয়রানি ও ভোগান্তি, কর্মচারীদের সহযোগিতার মনোভাবের অভাব ও ভাল ব্যবহার না করা, সেবা প্রদানে দীর্ঘসূত্রিতা ও অতিরিক্ত অর্থ দাবী এবং ভূমি সেবা বিষয়ে তাদের প্রত্যাশা ও প্রাপ্তির বিস্তর ফারাকসহ ভূমি অফিসের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেন। তারা কিছু বিষয়ে তাদের সন্তুষ্টি ও কিছু বিষয়ে তাদের বিরক্তি ও ক্ষোভের কথা জানান এবং বিদ্যমান সমস্যা সমাধানে পরামর্শ প্রদান করেন।

উপজেলা নির্বাহী অফিসার জনাব মো; শাহিন রেজা, সহকারী কমিশনার (ভূমি) মোহাঃ যোবায়ের হোসেন ও উপজেলা ভূমি অফিসের স্টাফগণ মনোযোগ দিয়ে সকলের কথা শুনেন এবং তাৎক্ষণিকভাবে ভূমি সংক্রান্ত বিভিন্ন অভিযোগ ও প্রশ্নের উত্তর দেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেওয়ার সময় উপজেলা নির্বাহী অফিসার ঘুষমুক্ত, দ্রুত ও হয়রানিমুক্ত সেবা প্রদানের ব্যাপারে দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন। তিনি বলেন , এসিল্যান্ডসহ তার অফিসের স্টাফগণ আন্তরিকতা, দেশপ্রেম, সততা ও সেবার মানসিকতা নিয়ে জনগণের সেবা করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ। ইউনিয়ন ভূমি অফিস তথা তহশীল অফিসের কোন অনিয়মের বিষয়ে তাকে জানানো হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

ভুমি অফিসার বলেন সেবাগ্রহীতাদের সেবা গ্রহণ কিংবা যে কোন অভিযোগের জন্য দালাল/মধ্যস্বত্তভোগীদের কাছে না গিয়ে সরাসরি যেন তার সাথে যোগাযোগ করা হয়।উপজেলার সর্বস্তরের জনগণের কাছে এই বার্তা পৌঁছে দেওয়ার জন্য তিনি উপস্থিত জনসাধারণকে অনুরোধ করেন।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ