Home > অন্যান্য > ফিচার > আজ পবিত্র ইদুল আযহা, ছোট থেকে বড় সবার মাঝেই ছড়িয়ে পড়েছে ঈদ আনন্দ

আজ পবিত্র ইদুল আযহা, ছোট থেকে বড় সবার মাঝেই ছড়িয়ে পড়েছে ঈদ আনন্দ

বছর ঘুরে আবারও হাজির হয়েছে ঈদুল আযহা আর সাথে নিয়ে এসেছে অনেক আনন্দ। ছোট থেকে বড় সবার মাঝেই ছড়িয়ে পড়েছে ঈদের আনন্দ। সকল স্থানেই উৎসব মুখর পরিবেশে পালিত হচ্ছে কোরবানির ঈদ।  ঈদ উল আযহা ইসলাম ধর্মাবলম্বিদের সবচেয়ে বড় দু’টো ধর্মীয় উৎসবের দ্বিতীয়টি। চলতি কথনে এই উৎসবটি কুরবানির ঈদ নামেও পরিচিত। এই উৎসবের মূল প্রতিপাদ্য বিষয় হল ত্যাগ করা। এ দিনটিতে ধর্মপ্রান মুসলমানেরা ঈদগাহে গিয়ে দুই রাক্বাত ঈদুল আযহা’র নামাজ আদায় করে এবং স্ব স্ব আর্থিক সামর্থ্য অনুযায়ী উট ছাগল, ভেড়া ও মহিষ আল্লাহর নামে কোরবানি করে।  পশু কোরবানি দেওয়ার কাজটা ছেলেরা সম্পূর্ন করলেও কোরবানির পর মাংস এবং অনান্য খাবার রান্না করে আত্মীয়-স্বজনদের আপ্পায়ন করার গুরু দায়িত্ব থাকে কিন্তু মেয়েদের ওপর। তাইতো ব্যস্ত সময় পার করছে বাড়ির গৃহিনীরাও

এদিকে বড়দের চেয়ে কোন অংশে আনন্দের কমতি নেই ছোটদের মাঝেও। ছোটরা তাদের মতো করে উদযাপন করছে ঈদুল আযহা উৎসব

ঈদুল আযহা এমন একটি ঈদ যেদিন ধর্মপ্রান মুসলমানেরা আল্লাহর নৈকট্য লাভের জন্য কোরবানি দেয়। এই ঈদ সকল সম্প্রদায়ের মধ্যেই আনন্দ ছড়িয়ে দিয়েছে। এখানেই প্রমান পাওয়া যায় বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ।

তবে কোরবানির পর পরিবেশ পরিস্কার পরিচ্ছন্ন রাখতে বর্জ্য আপসারন করতে হবে।

ঈদের আনন্দ এভাবেই আবেশ ছড়িয়ে দিক, খুশি এবং আনন্দ সহকারে সকলেরই অনেক ভালো ঈদ কাটুক, এমনটাই চাওয়া সকল জনগনের।নূরজাহান আক্তার,রেডিও বড়াল,বাঘা।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ