Home > জাতীয় > ছাত্রলীগের সেই দুই নেতা কারাগারে

ছাত্রলীগের সেই দুই নেতা কারাগারে

নিজস্ব প্রতিবেদক : গুলিস্তানে হকার উচ্ছেদের সময় অস্ত্র হাতে সিটি করপোরেশনের কর্মীদের সঙ্গে থাকা দুই ছাত্রলীগ নেতার জামিন বাতিল করে তাদের কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম সারাফুজ্জামান আনছারীর আদালতে আত্মসমর্পণ করে জামিনের প্রার্থনা করেন তারা। তাদের আইনজীবী ঢাকা বারের সভাপতি সাইদুর রহমান মানিক জামিন চেয়ে শুনানি করেন।

শুনানি শেষে বিচারক জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। একই সঙ্গে বিচারক আগামী ১২ ফেব্রুয়ারি রিমান্ড শুনানির জন্য দিন ধার্য করেছেন।

আসামিরা হলেন- ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের (বহিষ্কৃত) সাধারণ সম্পাদক সাব্বির হোসেন ও ওয়ারী থানা ছাত্রলীগের (বহিষ্কৃত) সাধারণ সম্পাদক আশিকুর রহমান।

গত বছর ৪ ডিসেম্বর এ মামলায় আসামিদের হাজিরার জন্য দিন ধার্য ছিল। কিন্তু এদিন ছাত্রলীগের এদুই নেতা আদালতে হাজির হননি। এজন্য আদালত ওই দিন জামিন আবেদন বাতিল করে তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

এর আগে গত বছর ১৭ নভেম্বর ঢাকা সিএমএম আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত তাদের তিন হাজার টাকা মুচলেকায় জামিন মঞ্জুর করেন।

প্রসঙ্গত, গত ২৭ অক্টোবর গুলিস্তান পাতাল মার্কেট এলাকার ফুটপাত থেকে অবৈধ দোকান উচ্ছেদের সময় হকারদের সঙ্গে সিটি করপোরেশনের কর্মচারীদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের মধ্যে সাব্বির রহমানকে রিভলবার উঁচিয়ে গুলি করতে দেখা যায়। সাব্বিরের আশিকের হাতেও দেখা যায় পিস্তল।

সংবাদপত্রে ছবি আসার পর ছাত্রলীগ তাদের বহিষ্কার করলে ১ নভেম্বর শাহবাগ থানার ওসি আবু বকর সিদ্দিক এই দুজনের বিরুদ্ধে হত্যাচেষ্টার মামলা দায়ের করেন।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ