Home > জাতীয় > ঢাকা নগরীতে কিছু কিছু ইতিহাস সৃষ্টি হচ্ছে

ঢাকা নগরীতে কিছু কিছু ইতিহাস সৃষ্টি হচ্ছে

নিজস্ব প্রতিবেদক : ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক বলেছেন, ডিএনসিসির উদ্যোগের কারণে ঢাকা নগরীতে এখন কিছু কিছু ইতিহাস সৃষ্টি হচ্ছে।

মঙ্গলবার দুপুরে শেওড়াপাড়া-পীরেরবাগ সংযোগ সড়ক প্রশস্তকরণ কাজের সমাপ্তি উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভার প্রাক্কালে প্রেসব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

ডিএনসিসি থেকে জানা যায়, শ্যাওড়াপাড়া থেকে পীরেরবাগ ও কল্যাণপুর হয়ে মিরপুর বাংলা কলেজ পর্যন্ত প্রায় সাড়ে ৩ কিলোমিটার দীর্ঘ এ রাস্তাটি প্রায় ২৫ বছর ধরে অবৈধ দখলের কারণে ৩০ ফুট প্রস্থের বদলে কোথাও ১২ ফুট, কোথাও আরও কম প্রস্থের রাস্তায় পরিণত হয়েছিল। এতে প্রতিনিয়ত যানজট লেগে থাকতো এবং জনসাধারণের চলাচলে অসুবিধার সৃষ্টি হচ্ছিলো।

বর্তমান মেয়রের উদ্যোগে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরগণ সাহসিকতার সাথে এগিয়ে আসায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ রাস্তাটির বেগম রোকেয়া সরণি থেকে ৬০ ফুট সড়ক পর্যন্ত বিস্তৃত অংশে ২ শতাধিক বিভিন্ন প্রকার অবৈধ স্থাপনার অংশবিশেষ উচ্ছেদ করতে সক্ষম হয়।

আন্তঃবিভাগীয় সমন্বয় সভার সিদ্ধান্ত অনুযায়ী এ উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করার ফলে রাস্তা ও পয়ঃনিস্কাশন ব্যবস্থার উন্নয়নসহ এলাকার নানামুখী উন্নয়ন ত্বরান্বিত হওয়ার পাশাপাশি রাস্তাটির সংস্কার শেষে বেগম রোকেয়া সরণি থেকে সহজে ও দ্রুত পীরেরবাগ, কল্যাণপুর ও মীরপুর বাংলা কলেজ পর্যন্ত যাওয়া সম্ভব হবে।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ