Home > জাতীয় > জঙ্গি সংশ্লিষ্ট, ধর্ম-বিদ্বেষী বইয়ে নজরদারি থাকবে

জঙ্গি সংশ্লিষ্ট, ধর্ম-বিদ্বেষী বইয়ে নজরদারি থাকবে

নিজস্ব প্রতিবেদক :
অমর একুশে গ্রন্থমেলায় জঙ্গি সংশ্লিষ্ট কিংবা ধর্ম-বিদ্বেষ তৈরিতে সহায়ক বইয়ের ওপর নজরদারি করবে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

মঙ্গলবার বাংলা একাডেমি প্রাঙ্গণে সাংবাদিকদের ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া এ কথা বলেন।

সকাল ১০টায় তিনি বইমেলার নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শনে আসেন। এ সময় তিনি মেলার দুটি অংশ (বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যান) ঘুরে দেখেন।

তিনি বলেন, বইমেলায় জঙ্গি সংশ্লিষ্ট কিংবা ধর্ম-বিদ্বেষ তৈরি করতে পারে এমন কোনো বই প্রকাশ ও বিক্রি হচ্ছে কি না, তা দেখবে বাংলা একাডেমি। তবে ডিএমপি এ বিষয়ে কঠোরভাবে নজরদারি রাখবে। এ ধরনের বই প্রকাশ ও বিক্রি করা হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

নজরদারির কারণে মুক্তচিন্তার লেখকদের লেখা ও প্রকাশনাকে বাধার মুখে ফেলবে কি না জানতে চাইলে কমিশনার বলেন, দণ্ডবিধি ২৯৫ ধারা অনুযায়ী এ ধরনের লেখনী প্রচার ও প্রকাশনা নিষিদ্ধ। সুতরাং এ ধরনের লেখনী কখনো মুক্তচিন্তার হতে পারে না।

তিনি বলেন, বইমেলায় তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নিরাপত্তাজনিত বিষয়ে শঙ্কাবোধ করলে যেকোনো লেখক, প্রকাশক চাইলে নিরাপত্তা পাবেন। আমরা সেটি দিতে প্রস্তুত।

ডিএমপি কমিশনার বলেন, মেলায় বিপুলসংখ্যক পুলিশ সদস্য মোতায়েন থাকবে। পুরো বইমেলা এলাকা সিসিটিভি ক্যামেরার আওতায় নিয়ে আসা হয়েছে। সার্বক্ষণিক সিসিটিভির মনিটরিং করা হবে।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ