Home > জাতীয় > সার্কভুক্ত দেশের ৪৬ প্রতিষ্ঠান পেল সাফা পুরস্কার

সার্কভুক্ত দেশের ৪৬ প্রতিষ্ঠান পেল সাফা পুরস্কার

দক্ষিণ এশীয় অঞ্চলের সার্কভুক্ত দেশের ৪৬ প্রতিষ্ঠানকে সর্বোত্তম বাৎসরিক প্রতিবেদন ২০১৫-এর জন্য ১৩টি ক্যাটাগরিতে সাউথ এশিয়ান ফেডারেশন অব অ্যাকাউন্ট্যান্টস (সাফা) পুরস্কার প্রদান করা হয়েছে।

একই সঙ্গে আরো ৪১ প্রতিষ্ঠানকে সার্টিফিকেট অব মেরিট প্রদান করা হয়েছে বলে শুক্রবার দি ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি) থেকে গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, এ বছর এই পুরস্কার বিতরণীর আয়োজক হিসেবে কাজ করছে আইসিএবি। আজ শুক্রবার সন্ধ্যায় হোটেল সোনারগাঁওয়ে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রতিষ্ঠানগুলোর মাঝে পুরস্কার প্রদান করবেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

এছাড়াও বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, সাফা প্রেসিডেন্ট এএসএম নাইম, আইসিএবির প্রেসিডেন্ট আদিব হোসেন খান উপস্থিত থাকবেন বলেও জানানো হয় বিজ্ঞপ্তিতে।

প্রথমবারের মতো এবারই সাফা বিপিএ পুরস্কারের তালিকায় ‘সমন্বিত প্রতিবেদন’ ক্যাটাগরিটি যোগ হয়েছে। গত বছর দি ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব পাকিস্তান (আইসিএপি) লাহোরে এ অনুষ্ঠান আয়োজিত হয়েছিল।

লাসান্তা বিক্রমাসিংগী, আইসিএ শ্রীলংকার নেতৃত্বে সাফা কমিটি ফর ইম্প্রুভমেন্ট ইন ট্রান্সপারেন্সি, অ্যাকাউনটেবিলিটি অ্যান্ড গভার্নেন্স সার্কভুক্ত সাতটি দেশ থেকে মনোনীত সংস্থাগুলোর বার্ষিক প্রতিবেদন ২০১৫ যাচাই-বাছাই করে বিজয়ীদের নাম ঘোষণা করে।

বাংলাদেশ থেকে আইসিএবি জাতীয় পুরস্কারপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলো সাফা বিপিএ অ্যাওয়ার্ড ২০১৫ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। তাদের মধ্যে বেসরকারিভাবে আর্থিক সেবাখাতে প্রাইম ব্যাংক লিমিটেড যৌথ বিজয়ী এবং ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংক লিমিটেড যৌথ প্রথম রানার আপ ও আইডিএলসি ফাইনান্স লিমিটেড এবং লংকাবাংলা ফাইনান্স লিমিটেড যৌথ বিজয়ী হয়েছে।

এনজিও খাতে উদ্দীপন যৌথ বিজয়ী এবং ব্র্যাক প্রথম রানার আপ এবং সাজেদা ফাউন্ডেশন যৌথ দ্বিতীয় রানার আপ হয়েছ। আইডিএলসি ফাইনান্স লিমিটেড বিজয়ী এবং প্রাইম ব্যাংক প্রথম রানার আপ হয় সার্ক এনিভার্সারি অ্যাওয়ার্ড ফর করপোরেট গভার্নেন্স ডিসক্লোজারে এবং সরকারি প্রতিষ্ঠান খাতে ইনফ্রাস্ট্রাকচার কোম্পানি লিমিটেড (ইডকল) যৌথ বিজয়ী হয়েছে।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ