Home > জাতীয় > সরকারি কর্মকর্তাদের পেনশন জটিলতা বন্ধের দাবি

সরকারি কর্মকর্তাদের পেনশন জটিলতা বন্ধের দাবি

নিজস্ব প্রতিবেদক : চাকরি শেষে সরকারি কর্মচারীদের পেনশন উত্তোলনের ক্ষেত্রে অহেতুক জটিলতা বন্ধের দাবি জানিয়েছে সরকারি কর্মকর্তা-কর্মচারী সম্মিলিত ঐক্য পরিষদ।

একইসঙ্গে টাইম স্কেল ও সিলেকশন গ্রেডবাবদ আহরিত অর্থ অন্যায়ভাবে কর্তন এবং রাষ্ট্রের সর্বোচ্চ আদালতের নির্দেশনা বাস্তবায়নে দীর্ঘসূত্রিতা নিরসনে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দাবি করেছেন তারা।

শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে এ দাবি জানান তারা।

মানববন্ধনে সংগঠনের আহ্বায়ক তোফায়েল আহমেদ বলেন, ‘চাকরি জীবনে আহরিত সুযোগ-সুবিধা টাইম স্কেল ও সিলেকশন গ্রেড যাচ্ছেতাইভাবে কর্তন করা হচ্ছে। শুধু তাই নয়, পেনশন উত্তোলনের ক্ষেত্রে অহেতুক প্রতিবন্ধকতা ও জটিলতা সৃষ্টি করা হচ্ছে। বিদ্যমান বিধি-বিধান অনুসরণ করা হচ্ছে না। এমনকি আদালতের চূড়ান্ত নির্দেশও অমান্য করা হচ্ছে।’

তিনি সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পেনশন উত্তোলনের ক্ষেত্রে সীমাহীন এই দুর্গতি অহেতুক জটিলতা, দীর্ঘসূত্রিতার অবসানসহ-প্রশাসনিক ও আর্থিক হয়রারি বন্ধের দাবি জানান।

আদালতের রায় বাস্তবায়ন না করে প্রতিটি পদে জটিলতা সৃষ্টি, অসত্য তথ্য আদালত ও সরকারের নিকট উপস্থাপন করে অস্থিরতা সৃষ্টি, প্রশাসনিক ও আর্থিক হয়রানির রেকর্ড সৃষ্টি, অনাকাঙ্ক্ষিত দীর্ঘসূত্রতা ও বিলম্বিত করায় এ সময় মানববন্ধনে উপস্থিত ভুক্তভোগীরা তীব্র ক্ষোভ ও অসন্তোষ প্রকাশ করেন।

আয়োজক সংগঠনের সদস্য সচিব মো. ইসমাইল ভূঁইয়াসহ মানববন্ধনে বিভিন্ন দপ্তর ও জেলা থেকে বিপুলসংখ্যক প্রতিনিধি ও ভুক্তভোগী উপস্থিত ছিলেন।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ