Home > জাতীয় > বিভিন্ন দলের কাছে ৫ জনের নাম চেয়েছে সার্চ কমিটি

বিভিন্ন দলের কাছে ৫ জনের নাম চেয়েছে সার্চ কমিটি

নিজস্ব প্রতিবেদক : রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে অংশগ্রহণকারী রাজনৈতিক দলগুলোর প্রতিটির কাছে নির্বাচন কমিশন গঠনের জন্য পাঁচজন ব্যক্তির নাম চেয়েছে সার্চ কমিটি।

৩১ জানুয়ারি বেলা ১১টার মধ্যে সার্চ কমিটির কাছে এ নাম জমা দিতে বলা হয়েছে।

শনিবার দুপুরে সার্চ কমিটির প্রথম বৈঠক শেষে এ কথা জানান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম। বেলা ১১টা ৫ মিনিট থেকে দুপুর পৌনে ১টা পর্যন্ত সুপ্রিম কোর্ট ভবনের জাজেস লাউঞ্জে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

মন্ত্রিপরিষদ সচিব আরো জানান, আগামী সোমবার বিকেল ৪টায় ১২ জন বিশিষ্ট ব্যক্তির সঙ্গে সার্চ কমিটি বৈঠকে বসবে।

বৈঠকে সার্চ কমিটির চেয়ারম্যান আপিল বিভাগের বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের সভাপতিত্বে কমিটির সদস্য হাইকোর্ট বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান, সরকারি কর্মকমিশন চেয়ারম্যান মোহাম্মদ সাদিক, মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক (সিএজি) মাসুদ আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য অধ্যাপক শিরীণ আখতার বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈঠকে মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম কমিটির সাচিবিক দায়িত্ব পালন করেন।

উল্লেখ্য, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও নির্বাচন কমিশনার (ইসি) মনোনয়নে ১০ জনের একটি তালিকা রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের হাতে দেবে সার্চ কমিটি। এর মধ্য থেকে সিইসি এবং ইসি নিয়োগ দেবেন রাষ্ট্রপতি। ১০ কার্যদিবসের মধ্যে কমিটিকে নামের তালিকা দিতে হবে।

কাজী রকিবউদ্দীন আহমদের নেতৃত্বাধীন বর্তমান ইসির মেয়াদ ৮ ফেব্রুয়ারি শেষ হচ্ছে। কমিশনার মো. শাহনেওয়াজের মেয়াদ শেষ হবে ১৫ ফেব্রুয়ারি।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ