Home > জাতীয় > ‘শেখ হাসিনার ভারত সফর বিলম্ব হবে না’

‘শেখ হাসিনার ভারত সফর বিলম্ব হবে না’

নিজস্ব প্রতিবেদক :
ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর বিলম্বিত হচ্ছে, তা বলা যায় না। সফরের দিনক্ষণ এখনো চূড়ান্ত করা হয়নি। সুতরাং বিলম্ব শব্দটা সঠিক নয়।

বৃহস্পতিবার ভারতের ৬৮তম প্রজাতন্ত্র দিবস উপলক্ষে ঢাকায় ভারতীয় হাইকমিশনে আয়োজিত অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের দিনক্ষণ এখনো চূড়ান্ত হয়নি বলে মন্তব্য করে তিনি বলেন, ‘উভয়দেশের সুবিধাজনক সময়ে সফরের তারিখ ঠিক হলে, নির্দিষ্ট সময়েই তা অনুষ্ঠিত হবে।’

হর্ষবর্ধন শ্রিংলা বলেন, ‘পারস্পরিক সম্মতিতে সুবিধাজনক সময়ে তারিখ নির্ধারণ করতে হবে। তারিখ কখনোই ঠিক করা হয়নি। একবার তারিখ ঠিক হলে সফর হবে। সুতরাং বিলম্ব শব্দটা সঠিক নয়। বিলম্বের মানে হলো একটা তারিখ নির্ধারণ করা আছে। বাংলাদেশের ব্যস্ততা আছে, ভারতের ব্যস্ততা আছে। দুই দেশের নেতারাই উচ্চপর্যায়ের। তাদের অন্য দায়বদ্ধতা আছে। সুতরাং একবার তারিখ ঠিক হয়ে গেলে সফর হবে।’

প্রজাতন্ত্র দিবসের আনুষ্ঠানিকতার সূচনা হয় ভারতের জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে। এরপর ভারতের রাষ্ট্রপতির দেওয়া বক্তব্য পড়ে শোনান হাইকমিশনার। শেষে সংক্ষিপ্ত সাংস্কৃতিক পরিবেশনা উপভোগ করেন আমন্ত্রিত অতিথিরা।

পরে সাংবাদিকদের শ্রিংলা বলেন, বাংলাদেশ ও ভারত ঘনিষ্ঠ বন্ধু। উভয়দেশের সংবিধান প্রায় একই ধরনের। উন্নয়ন, গণতন্ত্র, মানবাধিকার, ধর্মনিরপেক্ষতাসহ বিভিন্ন ইস্যুতে দুই দেশের একসঙ্গে কাজ করার সুযোগ আছে।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ