Home > জাতীয় > সার্চ কমিটির প্রথম বৈঠক শনিবার

সার্চ কমিটির প্রথম বৈঠক শনিবার

নিজস্ব প্রতিবেদক :
আগামী শনিবার প্রথম বৈঠকে বসতে যাচ্ছে নির্বাচন কমিশনারদের নিয়োগের জন্য গঠিত ছয় সদস্যের সার্চ কমিটি। ওইদিন সকালে সুপ্রিম কোর্টের জাজেজ লাউঞ্জে বৈঠকটি অনুষ্ঠিত হবে।

মন্ত্রিপরিষদ বিভাগের একজন অতিরিক্ত সচিব এই তথ্য জানিয়েছেন।

এবারের সার্চ কমিটির কার্যপরিধি ও কর্মপদ্ধতি গতবারের মতোই। নির্বাচন কমিশনারদের খুঁজতে ২০১২ সালের মতো এবারও সাচিবিক দায়িত্ব পালন করবে মন্ত্রিপরিষদ বিভাগ।

জানা গেছে, শনিবারের বৈঠকের লক্ষ্যে নিজ নিজ উৎস থেকে নাম সংগ্রহ করছেন সার্চ কমিটির সদস্যরা।

সার্চ কমিটিকে ১০ দিনের মধ্যে প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনার নিয়োগের ১০ জনের নামের সুপারিশপত্র জমা দিতে হবে। এজন্য সার্চ কমিটির অন্য সদস্যদের সঙ্গে বসে পরামর্শ করে সিদ্ধান্ত নেওয়া হবে।

এদিকে মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বিকেলে সার্চ কমিটির প্রধান সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের সঙ্গে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মোহাম্মদ শফিউল আলম বৈঠক করেছেন। সেখানে সামগ্রিক প্রক্রিয়া নিয়ে তারা আলোচনা করেন।

সার্চ কমিটির প্রধান প্রাক্তন মন্ত্রিপরিষদ বিভাগ সচিব, প্রাক্তন জেলা জজ, বিশিষ্ট ব্যক্তিদের নাম জীবনবৃত্তান্ত সংগ্রহের জন্য নির্দেশ দিয়েছেন। শনিবারের বৈঠকে তা উত্থাপনের নির্দেশ দেন।

এ ছাড়া মন্ত্রিপরিষদ বিভাগ থেকে সার্চ কমিটির সদস্যদের কাছে বৈঠকে অংশগ্রহণের জন্য টেলিফোনে আমন্ত্রণ জানানো হয়েছে। কমিটির সদস্যরা মন্ত্রিপরিষদ বিভাগকেও বিগত সার্চ কমিটির সুপারিশকৃত নামের তালিকার পাশাপাশি নারী সদস্যদের একটি তালিকাও প্রস্তুত রাখার নির্দেশনা দেন।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ