Home > জাতীয় > সংসদের শীতকালীন অধিবেশন বসছে রোববার

সংসদের শীতকালীন অধিবেশন বসছে রোববার

অধিবেশন আগামীকাল রোববার (২২ জানুয়ারি) শুরু হবে। এদিন বিকেল ৪টায় অধিবেশন বসবে। সন্ধ্যা ৬টায় ভাষণ দেবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

সংবিধান অনুযায়ী বছরের প্রথম অধিবেশন শুরুর দিন রাষ্ট্রপতি সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরে বক্তব্য রাখেন। পরে রাষ্ট্রপতির উপর ধন্যবাদ প্রস্তাবের উপর আলোচনা হয়। এ জন্য এই অধিবেশনের কার্যদিবন দীর্ঘ হয়ে থাকে।

বছরের এই অধিবেশন কয়দিন চলবে তা কার্যউপদেষ্টা কমিটির বৈঠকে সিদ্ধান্ত হবে। অধিবেশন শুরুর এক ঘণ্টা আগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে কার্যউপদেষ্টা কমিটির বৈঠক হবে। বৈঠকে কমিটির সদস্য হিসেবে প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা উপস্থিত থাকবেন।

ওইদিন বিকেল ৪টায় সংসদের অধিবেশন শুরু হলেও পরে কিছুক্ষণের জন্য মুলতবি রাখা হবে। সংসদের রেওয়াজ অনুযায়ী চলমান সংসদের কোনো সংসদ সদস্য মারা গেলে অধিবেশন শুরুর পর শোকপ্রস্তাব এনে এ বিষয়ে আলোচনার পর সংসদের বৈঠক মুলতবি করা হয়।

প্রসঙ্গত, গত ৩১ ডিসেম্বর সন্ধ্যায় গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার সর্বানন্দ ইউনিয়নের সাহাবাজ এলাকায় নিজ বাড়িতে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন এমপি মনঞ্জুরুল ইসলাম লিটন।

জানা গেছে, বছরের প্রথম অধিবেশন উপলক্ষে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। সংসদ এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নিষিদ্ধ করা হয়েছে সভা-সমাবেশ। এছাড়া ফুলগাছসহ বিভিন্ন পাতাবাহার গাছে সাজানো হয়েছে সংসদের ভেতরটা। বেশ কয়েকদিন আগেই সংসদের ভেতরে ঘসামাজার কাজ শেষ হয়েছে।

রাষ্ট্রপতির ভাষণের দিন প্রধান বিচারপতিসহ দেশের অনেক কূটনৈতিকও উপস্থিত থাকেন।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ