Home > জাতীয় > ‘ভারতীয় চ্যানেল বন্ধে হাইকোর্টের দিকে তাকিয়ে আছি’

‘ভারতীয় চ্যানেল বন্ধে হাইকোর্টের দিকে তাকিয়ে আছি’

বাংলাদেশে জি বাংলা, স্টার জলসা, স্টার প্লাস- এই তিনটি ভারতীয় চ্যানেলের সম্প্রচার বন্ধের দাবি জানিয়েছেন জনস্বার্থ রক্ষা জাতীয় কমিটির নেতারা।

বুধবার দুপুরে রাজধানীর পল্লবীতে শেখ কামাল উচ্চ বিদ্যালয়ের সামনে এক সমাবেশ ও সংবাদ সম্মেলনে তারা এ দাবি জানান।

সমাবেশে জনস্বার্থ রক্ষা জাতীয় কমিটির আহ্বায়ক আমিনুল ইসলাম বুলু বলেন, আগামী ১৯ জানুয়ারি জি বাংলা, স্টার জলসা, স্টার প্লাস বাংলাদেশে নিষিদ্ধে করার রিটের বিষয়ে মহামান্য হাইকোর্ট রায় দেবেন। আমরা আগ্রহ নিয়ে হাইকোর্টের রায়ের দিকে তাকিয়ে আছি।

তিনি বলেন, বাংলাদেশের একটি নিজস্ব সংস্কৃতি আছে। আছে মজবুত সামাজিক মূল্যবোধ। পারিবারিক ও সামাজিক সম্প্রীতির সার্বজনীন বন্ধনে আমরা বসবাস করছি। সাম্প্রতিক সময়ে আমাদের জীবনযাপনে নানা পরিবর্তন এসেছে। সেখানে আমাদের নিজস্ব সংস্কৃতি, কৃষ্টি, মূল্যবোধ গুরুত্ব হারাচ্ছে, বিশেষ করে, বর্তমান প্রজন্মের কাছে। কিন্তু সমস্যা দেখা দিয়েছে, ব্যক্তি ও পারিবারিক জীবনে আকাশ সংস্কৃতির ব্যাপক কু-প্রভাবে। আমরা দুশ্চিন্তার সাথে অনুধাবন করছি, পারিবারিক বন্ধনের জায়গাগুলো ধীরে ধীরে ক্ষয়ে গেছে। এই কুপ্রভাব থেকে নিজস্ব সংস্কৃতি ও সামাজিক মূল্যবোধ রক্ষা করার এখনই সময়।

তিনি আরো বলেন, জি বাংলা, স্টার জলসা, স্টার প্লাস এই চ্যানেলগুলো সিরিয়াল নির্ভর অনুষ্ঠান প্রচার করে থাকে। একটু খেয়াল করলে দেখতে পাই, এরা প্রতিটি সিরিয়ালে নারী প্রধান চরিত্র চিত্রায়িত করে থাকে। পুরুষ চরিত্রগুলো সহায়ক হয়ে থাকে। এই চ্যানেলগুলোর উদ্দেশ্য নারী দর্শকদের তাদের সিরিয়াল দেখতে বাধ্য করা। আমরা সচেতনভাবে এই অবক্ষয়ের শিকার হতে পারি না। কিছু কুফল নিচে তুলে ধরা হলো-

সংসারের কর্ত্রী সিরিয়াল দ্বারা এতোই প্রভাবিত হয়ে থাকে যে, সব কাজ পড়ে থাকুক কিন্তু সিরিয়াল দেখা মিস করা যাবে না। এতোটাই নেশাগ্রস্ত থাকেন যে, স্বামীর সাথে কলহ করতে তাদের যুক্তির অভাব হয় না।

আমাদের পরিবার ও সামাজিক জীবনে আকাশ সংস্কৃতি অসুখ বাঁধিয়ে দিয়েছে। আমরা গভীরভাবে উপলব্ধি করছি, এই অসুখ থেকে জাতিকে রক্ষা করতে হলে অবশ্যই ভারতীয় চ্যানেল, বিশেষ করে, জি বাংলা, স্টার জলসা, স্টার প্লাসসহ অন্যান্য চ্যানেলগুলো দ্রুত সময়ের মধ্যে সম্পূর্ণ বন্ধ করতে হবে। এজন্য সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিকল্পধারা বাংলাদেশের দপ্তর সম্পাদক ওয়াসিমুল ইসলাম, শরীয়তপুর ফাউন্ডেশনের মহাসচিব মো. বাচ্চু বেপারী, শেখ কামাল উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি আলহাজ মো. আনোয়ার হোসেন রনি, জনস্বার্থ রক্ষা জাতীয় কমিটির সদস্য বংশীবাদক আলাউদ্দিন আলী খাঁ, মো. সাইফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান সুমন, ইব্রাহীম হাসান মিঠু, মো. আফজাল হোসেন, মো. জামিল হোসেন, মো. সিরাজ, মো. জাহিদ প্রমুখ।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ