Home > জাতীয় > ন্যাম ভবন থেকে সংসদ পর্যন্ত টানেল নির্মাণের সুপারিশ

ন্যাম ভবন থেকে সংসদ পর্যন্ত টানেল নির্মাণের সুপারিশ

মানিক মিয়া এভিনিউর পাশে অবস্থিত ন্যাম ভবন থেকে সংসদ ভবনে যাতায়াতের জন্য টানেল নির্মাণের সুপারিশ করেছে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। কমিটির ১৭তম বৈঠকে আরো বেশকিছু গুরুত্বপূর্ণ সুপারিশ করা হয়।

রোববার সংসদ সচিবালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

কমিটি রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের নিয়ন্ত্রণাধীন আবাসিক এলাকায় বাণিজ্যিক প্রতিষ্ঠান উচ্ছেদ কার্যক্রম অব্যাহত রাখার সুপারিশ করেছে।

বৈঠকে জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের এবং রাজউকের সব প্রকল্পের প্লট বা ফ্ল্যাট বরাদ্দের জন্য একটি যুগোপযোগী বরাদ্দ নীতিমালা প্রণয়নের সুপারিশ করা হয়। এ ছাড়া স্থান ও এলাকাভেদে বরাদ্দ নীতিমালা পরিবর্তন করা হলেও ক্যাটাগরি ও কোটার হার অপরিবর্তিত রাখারও সুপারিশ করা হয়।

এ ছাড়া বৈঠকে বাংলাদেশের ভূমির গঠন, ভূমিকম্প প্রবণতা, পরিবেশ ও জনসংখ্যা বিবেচনায় নিয়ে রাজউক ও জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষকে আন্তর্জাতিক মান সম্পন্ন নির্মাণ পদ্ধতি অনুসরণ, যেকোনো প্রকল্প এলাকার ক্ষতিগ্রস্ত জমি মালিকদের পুর্নবাসন করা ও সংসদ ভবন এলাকায় গাড়ি চালকদের বসার ছাউনি, গাড়ি পার্কিংয়ের স্থানসহ শোভাবর্ধক স্থাপনা নির্মাণের সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মো. দবিরুল ইসলামের সভাপতিত্বে কমিটির সদস্য গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, সাধন চন্দ্র মজুমদার, এ কে এম ফজলুল হক, আবু সালেহ মোহাম্মদ সাঈদ (দুলাল), নূর-ই-হাসনা লিলি চৌধুরী এবং নূরজাহান বেগম বৈঠকে অংশ নেন।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ