Home > জাতীয় > ‘আমাদের সেনাবাহিনী জনগনের আস্থার প্রতীক

‘আমাদের সেনাবাহিনী জনগনের আস্থার প্রতীক

নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমাদের সেনাবাহিনী জনগনের আস্থার প্রতীক। একটি দেশের স্বাধীনতা আর সার্বভৌমত্ব রক্ষায় মূল চালিকা শক্তিই হচ্ছে সেনাবাহিনী। তাই সরকার সেনাবাহিনীকে আরো আধুনিক ও সুসজ্জিত করার উদ্যোগ গ্রহণ করেছে। বহিঃবিশ্বে যুদ্ধের রনাঙ্গনে শান্তি মিশনে আমাদের সেনাবাহিনীর সদস্যরা সাহসিকতার সাথে কাজ করে যাচ্ছেন।’

০৭ ডিসেম্বর শনিবার নোয়াখালীর হাতিয়া উপজেলার জাহাজ্জার চরে বাংলাদেশ সেনা বাহিনীর মিনি ক্যান্টনম্যান্ট উদ্বোধন কালে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরো বলেন, সেনাবাহিনী ও তাদের সংগঠিত কার্যক্রম আধুনিক অস্ত্র নির্মাণ, পেশাদারিত্ব ও চমৎকার রণকৌশল যে কোন দেশের শক্তিশালী সামরিক বাহিনীকে হার মানায়।

তিনি বলেন, আমরা যুদ্ধ চাই না, কিন্তু আমরা আমাদের স্বাধীনতা ও সার্বভৌমত্বের বিরুদ্ধে কোন ষড়যন্ত্র বরদাস্ত করবোনা। যে কোন ষড়যন্ত্র নস্যাৎ করার জন্য আমাদের গর্বিত সেনা বাহিনী প্রস্তুত আছে। তিনি বলেন, দেশের প্রয়োজনে আমরা আমাদের সশস্ত্র বাহিনীকে যুগোপযোগী করে গড়ে তুলবো।

প্রধানমন্ত্রী আরো বলেন, আমি আমাদের সেনা বাহিনীর সামগ্রিক ধারণক্ষমতা, এমবিটি-২০০০ ট্যাংক ব্যবহার, এপিসি ইঞ্জ-৮০, সেলফ প্রোপেল্ড আর্টিলারি বন্দুক নোরা-বি-৫২, রাডার যানবাহন এসএলসি-২, এন্টি ট্যাংক মিসাইল মেটিস-এম-১ ব্যবহার ও সেনা বাহিনীর পেশাদারিত্ব দেখে সত্যি অভিভূত ও অনন্দিত।

অনুষ্ঠানে সেনা প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক স্বাগত বক্তব্য রাখেন। এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ছাড়াও সরকারের একাধিক মন্ত্রী, নৌ ও বিমান বাহিনী প্রধাণ, স্থানীয় সংসদ সদস্যবৃন্দ, প্রশাসনের উর্ধতন কর্মকর্তাবৃন্দ, ১১ ও ৩৩ পদাতিক ডিভিশন এর জিওসি প্রধানরা উপস্থিত ছিলেন।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ