Home > জাতীয় > সাঁওতালপল্লিতে বিচার বিভাগীয় তদন্ত দল

সাঁওতালপল্লিতে বিচার বিভাগীয় তদন্ত দল

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার সাহেবগঞ্জ ইক্ষু খামারে বসবাসরত সাঁওতালদের ওপর হামলা ও আগুন দেওয়ার ঘটনা তদন্ত শুরু করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ও বিচার বিভাগীয় তদন্ত দল।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) বগুড়া জেলার অতিরিক্ত পুলিশ সুপার আকতার হোসেনের নেতৃত্বে একটি তদন্ত দল ইক্ষুখামার-সংলগ্ন মাদারপুর ও জয়পুর সাঁওতালপল্লিতে পৌঁছায়।

শুরুতে তদন্ত টিমের সদস্যরা মাদারপুর ও জয়পুরপাড়ার ক্ষতিগ্রস্ত সাঁওতালদের সঙ্গে কথা বলেন। পরে খামারের জমিতে সাঁওতালদের বসতি এলাকা ঘুরে দেখেন এবং ক্ষতিগ্রস্ত সাঁওতালদের পুড়ে যাওয়া ঘরের কাঠসহ বেশ কিছু আলামত সংগ্রহ করেন।

এ ছাড়া উচ্চ আদালতের নির্দেশে বিচার বিভাগীয় তদন্ত কমিটি মাদারপুর ও জয়পুরপাড়ার সাঁওতালপল্লিতে পৌঁছেছেন।

বেলা ১১টার দিকে গাইবান্ধা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শহিদুল্লাহ সাঁওতালদের সঙ্গে কথা বলেন। তার সঙ্গে গাইবান্ধার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ইউসুফ হোসেন রনি উপস্থিত ছিলেন। এ সময় সাঁওতালরা ঘটনা সম্পর্কে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে অবগত করেন।

চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শহিদুল্লাহ সাংবাদিকদের জানান, উচ্চ আদালতের নির্দেশে ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। তদন্ত শেষে প্রতিবেদন উচ্চ আদালতে পাঠানো হবে।

তদন্ত চলাকালে বাপ-দাদার জমি ফেরতের দাবি জানিয়ে একটি বিক্ষোভ মিছিল বের করে সাঁওতাল নারী-পুরুষ। মিছিলটি মাদারপুর ও জয়পুর সাঁওতালপল্লি প্রদক্ষিণ করে।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ