Home > জাতীয় > আত্মপক্ষ সমর্থনে আবারও সময় পেলেন খালেদা জিয়া

আত্মপক্ষ সমর্থনে আবারও সময় পেলেন খালেদা জিয়া

বহুল আলোচিত জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় আত্মপক্ষ সমর্থনের অসমাপ্ত বক্তব্য দেয়ার জন্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে আবারও সময় দিয়েছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে ঢাকার বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক আবু আহমেদ জমাদ্দার এ আদেশ দেন। এদিন বেলা সাড়ে ১১টার দিকে আদালতে উপস্থিত হন খালেদা জিয়া। এ সময় তার আইনজীবী আত্মপক্ষ সমর্থনে অসমাপ্ত বক্তব্য দেয়ার জন্য সময়ের আবেদন করেন। তিনি জানান, মামলার সাক্ষী বাতিলের আবেদন নামঞ্জুর করার আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে রিট পিটিশন দায়ের করেছি। তাই আমাদের সময় দেয়া হোক। বিচারক আবেদন মঞ্জুর করে ৫ জানুয়ারি পরবর্তী শুনানির দিন ধার্য করেন।
এর আগে ১৫ ডিসেম্বর খালেদা জিয়ার পক্ষে সময় আবেদন করলে আদালত আত্মপক্ষ সমর্থনের অসমাপ্ত বক্তব্য দিতে আজ ২২ ডিসেম্বর দিন নির্ধারণ করা হয়েছিল। তারও আগে ৮ ডিসেম্বর মামলার শুনানি মুলতবি করার জন্য দুবার আবেদন জানালে আদালত তা খারিজ করে দেন। পরে খালেদা জিয়াকে ১৫ ডিসেম্বর আত্মপক্ষ সমর্থনে বক্তব্য দেয়ার নির্দেশ দেন। ১ ডিসেম্বর দুর্নীতির ২ মামলায় হাজিরা দিতে আদালতে যান বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। এসময় বিচারক তার বিরুদ্ধে আনীত অভিযোগ ও ৩২ সাক্ষীর জবানবন্দি পড়ে শোনান। বিচারক খালেদা জিয়াকে সাক্ষীদের সাক্ষ্য ও অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি নিজেকে নির্দোষ দাবি করে ন্যায়বিচার প্রার্থনা করেন।
মামলার অন্য আসামিরা হলেন- খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, হারিছের তখনকার সহকারী একান্ত সচিব ও বিআইডব্লিউটিএর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান। প্রসঙ্গত, ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এতিমদের সহায়তা করার উদ্দেশ্যে একটি বিদেশি ব্যাংক থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করার অভিযোগ এনে এ মামলা দায়ের করা হয়েছে।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ