Home > জাতীয় > রাজশাহীতে অর্ধদিবস হরতাল চলছে

রাজশাহীতে অর্ধদিবস হরতাল চলছে

রাজশাহী সিটি কর্পোরেশন কর্তৃক বর্ধিত হোল্ডিং ট্যাক্স বাতিলসহ ৪ দফা দাবিতে রাজশাহী নগরীতে অর্ধদিবস হরতাল পালিত হচ্ছে।

রোববার(১১ ডিসেম্বর) সকাল ৬টা থেকে শুরু হয়েছে এ হরতাল। চলবে দুপুর ১২টা পর্যন্ত।

নাগরিক অধিকার সংরক্ষণ সংগ্রাম পরিষদের আহ্বানে এ হরতাল পালিত হচ্ছে। গত ৬ ডিসেম্বর হরতালের ডাক দেয় সংগঠনটি। পরে আরো ৮টি নাগরিক ও সামাজিক সংগঠন এসে সমর্থন দেয়।

এদিকে, হরতালে নগরীর অধিকাংশ দোকান-পাট বন্ধ রয়েছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে খুলতে শুরু করেছে ব্যবসা প্রতিষ্ঠানগুলো। হরতালেও সবধরনের হাল্কা যানবাহন চলাচল রয়েছে প্রায় স্বাভাবিক। নগরীর নিরাপত্তায় সতর্ক রয়েছে আইন-শৃংখলা বাহিনী। সকাল ১০টা পর্যন্ত এনিয়ে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

এ বিষয়ে নাগরিক অধিকার সংরক্ষণ সংগ্রাম পরিষদের আহ্বায়ক অ্যাড. এনামুল হক বলেন, নগরবাসীর আয়ের সঙ্গে সঙ্গতি না রেখেই সিটি করপোরেশন হোল্ডিং ট্যাক্স বাড়িয়েছে। এটি অস্বাভাবিক এবং তা প্রত্যাহারে দীর্ঘদিন ধরেই আন্দোলন চলছে। কিন্তু নগরবাসীর কাছ থেকে একতরফাভাবে বর্ধিত হোল্ডিং আদায়ে অনড় সিটি করপোরেশন। ফলে বাধ্য হয়ে হরতালসহ কঠোর আন্দোলনে নেমেছেন তারা।

এর আগে সংগঠনটি গত ২৬ নভেম্বর একই দাবিতে মহানগরীর সাহেব বাজারে জিরোপয়েন্টে মানববন্ধন কর্মসূচি পালন করে। ওই দিন দাবি পূরণের জন্য রাজশাহী সিটি করপোরেশনকে তার সাতদিনের আল্টিমেটাম দেয়। কিন্তু দাবি না মানায় গত ৩ ডিসেম্বর সংবাদ সম্মেলন করে ১১ ডিসেম্বর আধাবেলা হরতালের ডাক দেয় আন্দোলনরত নাগরিক অধিকার সংরক্ষণ সংগ্রাম পরিষদ।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ