Home > জাতীয় > ‘বর্তমান সরকার জঙ্গিবাদ নির্মূলে অঙ্গীকারাবদ্ধ’

‘বর্তমান সরকার জঙ্গিবাদ নির্মূলে অঙ্গীকারাবদ্ধ’

ঢাকা: বর্তমান সরকার জঙ্গিবাদ ও সন্ত্রাস নির্মূলে অঙ্গীকারাবদ্ধ জানিয়ে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন,সাম্প্রতিক সময়ে দেশে জঙ্গিবাদ দমনে পুলিশের অনেক সাফল্য রয়েছে।

বুধবার বিকেলে রাজধানীর মিরপুরে পুলিশ স্টাফ কলেজের আন্তর্জাতিক সম্মেলন কক্ষে আয়োজিত ‘ক্রাইসিস রেসপন্স টিম’ (সিআরটি) কোর্সের সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

পুলিশ প্রধান বলেন, যুক্তরাষ্ট্র আমাদের পরীক্ষিত বন্ধু। দেশটি বিশ্বব্যাপী সন্ত্রাসবাদ দমনে কাজ করছে। তিনি বাংলাদেশ পুলিশ বাহিনীর সদস্যদের জন্য এ ধরণের প্রশিক্ষণ প্রদান অব্যাহত রাখার জন্য মার্কিন রাষ্ট্রদূতকে অনুরোধ জানান।

সভায় মার্কিন রাষ্ট্রদূত বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে বাংলাদেশ পুলিশ মার্কিন যুক্তরাষ্ট্রের সাথে যৌথভাবে কাজ করছে। তিনি বাংলাদেশ পুলিশের সক্ষমতা বৃদ্ধিতে মার্কিন সহায়তা অব্যাহত রাখার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

ঢাকাস্থ মার্কিন দূতাবাসের রিজিওনাল সিকিউরিটি অফিস ও পুলিশ স্টাফ কলেজের যৌথ উদ্যোগে আয়োজিত ৫ সপ্তাহব্যাপী এ প্রশিক্ষণ কোর্সে কনস্টবল হতে পুলিশ সুপার পদমর্যাদার ২৫ জন সদস্য অংশগ্রহণ করেন। পরে আইজিপি এবং অন্যান্য অতিথি প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করেন।

পুলিশ স্টাফ কলেজের রেক্টর ডা. এম সাদিকুর রহমানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে গেস্ট অব অনার ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মিস. মার্সিয়া বার্নিকাট, বিশেষ অতিথি আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত আইজিপি মো: সিদ্দিকুর রহমান বক্তব্য রাখেন।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ