Home > জাতীয় > তিন দেশে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত নিয়োগ

তিন দেশে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত নিয়োগ

নিজস্ব প্রতিবেদক: পর্তুগাল, জার্মানি ও মিশরে বাংলাদেশের রাষ্ট্রদূত পদে রদবদল এনেছে সরকার।মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এর মধ্যে ইমতিয়াজ আহমেদকে জার্মানি, রুহুল আলম সিদ্দিককে পর্তুগাল এবং মুহাম্মদ আলী সরকারকে মিশরের রাষ্ট্রদূত করা হয়েছে।
ইমতিয়াজ আহমেদ বর্তমানে পর্তুগালে রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করছেন। ১৯৮৪ সালে ফরেন সার্ভিস ডিভিশনে যোগ দেন তিনি। এপরপর সুইডেন, নেপাল, ভুটানে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া রোম, কায়রো, ওয়াশিংটন ডিসির বাংলাদেশ দূতাবাস এবং কুয়ালালামপুরে বাংলাদেশ হাইকমিশনে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন।
পররাষ্ট্র মন্ত্রলাণয়ের মহাপরিচালক রুহুল আলম সিদ্দিককে পর্তুগালের রাষ্ট্রদূত করা হয়েছে। তিনি ফরেন সার্ভিস ডিভিশনের ১১তম ব্যাচের সদস্য।
নয়াদিল্লির বাংলাদেশ হাই কমিশনের মিনিস্টার হিসেবে দায়িত্বপালনের আগে রুহুল আলম করাচিতে ডেপুটি হাইকশিনার ছিলেন। এছাড়া তিনি বার্লিনে বাংলাদেশ দূতাবাস এবং সিঙ্গাপুরে বাংলাদেশ হাইকমিশনের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন।
জার্মানির বর্তমান রাষ্ট্রদূত মুহাম্মদ আলী সরকারকে মিশরের রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। তিনি ১৯৮৬ সালে বিসিএস ক্যাডার হিসেবে যোগ দেন। নেদারল্যান্ডের রাষ্ট্রদূতের দায়িত্ব পালন ছাড়াও নিউইয়র্কে জাতিসংঘে বাংলাদেশ মিশনে ডেপুটি স্থায়ী প্রতিনিধি হিসেবে এবং ব্রাসেলসে বাংলাদেশ দূতাবাসে কাজ করেন।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ