Home > জাতীয় > আদালতের পথে খালেদা

আদালতের পথে খালেদা

রাজধানীর যাত্রাবাড়ীতে বাসে পেট্রোল বোমা মেরে যাত্রী হত্যার মামলাসহ মোট ৫ মামলায় জামিন নিতে আদালতের পথে রওয়ানা হয়েছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।
মঙ্গলবার (০৫ এপ্রিল) সকাল ৯টা ২০ মিনিটে গুলশানের বাসা থেকে রওয়ানা দেন।
মামলাগুলোর মধ্যে রয়েছে- রাজধানীর যাত্রাবাড়ীতে বাসে পেট্রোল বোমা নিক্ষেপ করে যাত্রী হত্যার ঘটনায় দু’টি মামলা, গুলশান থানার একটি নাশকতার মামলা, গ্যাটকো দুর্নীতি মামলা এবং মুক্তিযুদ্ধে শহীদদের সম্পর্কে কটূক্তি করায় রাষ্ট্রদ্রোহের মামলা।
মামলাগুলোর মধ্যে যাত্রাবাড়ীতে বাসে পেট্রোল বোমা নিক্ষেপ করে যাত্রী হত্যার ঘটনায় বিশেষ ক্ষমতা আইনের মামলায় (মামলা নম্বর ৫৯) খালেদা জিয়াসহ পলাতক ২৮ জনের বিরুদ্ধে গত বুধবার (৩০ মার্চ) গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লার আদালত। মামলাটির মোট আসামি ৩৮ জন।
একই ঘটনায় দায়ের করা হত্যা মামলায় (মামলা নম্বর ৫৮) একই আসামিদের বিরুদ্ধে হত্যা ও বিস্ফোরক আইনে পৃথক পৃথক আরও দু’টি চার্জশিট দিয়েছে পুলিশ। এ মামলায় জামিন চাইবেন খালেদা জিয়া।
নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খানের মিছিলে বোমা বিস্ফোরণের ঘটনায় খালেদা জিয়াসহ ১৩ জনের বিরুদ্ধে গুলশান থানায় দায়ের করা মামলাটিতে সমন জারি করা হয় আসামিদের বিরুদ্ধে।
মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে কটূক্তি করায় ঢাকার সিএমএম আদালতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন নিয়ে খালেদার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলাটি দায়ের করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী মোমতাজ উদ্দিন আহমদ মেহেদী। এ মামলায়ও হাজির হতে সমন জারি করা হয়েছে খালেদা জিয়ার প্রতি।
গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে আগামী ১৩ এপ্রিলের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়। গত ২৩ ফেব্রুয়ারি ঢাকার ৩ নম্বর বিশেষ জজ আবু আহমেদ জমাদার এ আদেশ দেন।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ