Home > জাতীয় > কাদের সিদ্দিকীর প্রার্থিতা বাতিলে আপিল করবে ইসি

কাদের সিদ্দিকীর প্রার্থিতা বাতিলে আপিল করবে ইসি

নিজেস্ব প্রতিবেদক, জনতারবাণী: টাঙ্গাইল-৪ আসনের উপ-নির্বাচনে কৃষক শ্রমিক জনতা লীগ সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীর প্রার্থিতা নিয়ে হাইকোর্টের দেয়া আদেশের বিরুদ্ধে আপিলের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। কাদের সিদ্দিকী নির্বাচনে যাতে অংশ নিতে না পারে সে জন্য আগামী সপ্তাহেই হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল করবে কমিশন।

বুধবার কাদের সিদ্দিকীর এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চ তার মনোনয়নপত্র গ্রহণ করতে নির্বাচন কমিশনকে নির্দেশ দেন। এর পর বৃহস্পতিবার রিটার্নিং অফিসার তাকে গামছা প্রতীক বরাদ্ধ দেয়।

ইসি সূত্র জানায়, কাদের সিদ্দিকীর প্রার্থীতা ফিরে পাওয়ার বিরুদ্ধে আপিল করার সিদ্ধান্ত নিয়েছে ইসি। আগামী সপ্তাহে হাইকোর্টের এই আদেশ স্থগিত চেয়ে নির্বাচন কমিশন আপিল বিভাগে আবেদন করবে।

বিষয়টি স্বীকার করেছেন ইসির প্যানেল আইনজীবি ব্যারিস্টার মোহাম্মদ ইয়াসিন খান। তিনি বলেন, হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করার সিদ্ধান্ত নিয়েছে ইসি। আগামী রোববার থেকে মঙ্গলবারে মধ্যে আপিল বিভাগে আবেদন করা হবে।

ইসি আইন শাখার কর্মকর্তারা জানান, আপিল বিভাগের হাকোর্ট বিভাগের আদেশ স্থগিত হলে কাদের সিদ্দিকীর প্রতীক বরাদ্দের সিদ্ধান্তও বাতিল হতে পারে। ফলে তখন নির্বাচনে থাকতে পারবে না কাদের সিদ্দিকী।

আগামী ১০ নভেম্বর টাঙ্গাইল-৪ আসনের এ উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

গত ১৩ অক্টোবর কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র বাতিল করেন উপ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা। এর বিরুদ্ধে তিনি নির্বাচন কমিশনে আপিল করলে তা ১৮ অক্টোবর খারিজ দেয় কমিশন।

নির্বাচন কমিশনের এই দুই সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে ও প্রার্থিতা ফিরে পেতে ২০ অক্টোবর হাই কোর্টে রিট করেন কাদের সিদ্দিকী। গতকাল বুধবার রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের অবকাশকালীন বেঞ্চ সিদ্দিকীর মনোনয়নপত্র গ্রহণ করতে নির্বাচন কমিশনকে নির্দেশ দেন। এর ফলে আজ বৃহস্পতিবার প্রতীক বরাদ্ধ দেয়া হয় কাদের সিদ্দিকীকে।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী
শিরোনামঃ