Home > জাতীয় > চট্টগ্রামে বাড়ির উঠানে সা. কাদেরের মরদেহ

চট্টগ্রামে বাড়ির উঠানে সা. কাদেরের মরদেহ

চট্টগ্রাম: চট্টগ্রামের গহিরায় বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর গ্রামের বাড়ি ‘বাইতুল বিল্লাল’ এর উঠানে পৌঁছেছে তার মরদেহ।

বাড়ির উঠানেই তার জানাজা নামাজ আদায়ের প্রস্তুতি নেওয়া হয়েছে।

এর আগে সকাল পৌনে ৯টার দিকে বাড়িতে পৌঁছান সা. কাদেরের স্ত্রী ফরহাত কাদের চৌধুরী, ছেলে হুম্মাম কাদের চৌধুরী, মেয়ে ফারজিন কাদের চৌধুরী, ভাই গিয়াসউদ্দিন কাদের চৌধুরীসহ পরিবারের অন্যান্য সদস্যরা।

তবে সকাল ৮টা ১০ মিনিটে বাড়িতে যান সাকার আরেক ছেলে ফাইয়াজ কাদের চৌধুরী ও তার স্ত্রী দানিয়া খন্দকার।

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার মুস্তাফিজুর রহমান জানান, সকাল ৯টায় সালাউদ্দিন কাদের চৌধুরীর মরদেহ তার গ্রামের বাড়ি ‘বাইতুল বিল্লাল’ এ পৌঁছেছে।

তিনি আরো  জানান, পরিবারের পক্ষ থেকে গহিরা এওয়াইজেডএম উচ্চ বিদ্যালয় মাঠে জানাজা আয়োজনের জন্য পুলিশের কাছে অনুমতি চাওয়া হয়েছিল কিন্তু নিরাপত্তার কথা বিবেচনা করে বাড়ির উঠানে জানাজা সম্পন্নের অনুমিত দেওয়া হয়েছে।

এদিকে সালাউদ্দিন কাদের চৌধুরীর দাফনকে কেন্দ্র করে রাউজানের গহিরা ও আশপাশের এলাকায় শনিবার রাতে ১০ প্লাটুন পুলিশ ও দুই প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়।

রবিবার সকালে নিরাপত্তা জোরদার করতে আরো ১০ প্লাটুন পুলিশ ও দুই প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে বলে সংশ্লিষ্টরা জানান।

পারিবারিক সূত্র জানান, সাকার দাফন হবে গ্রামের বাড়ি রাউজানের গহিরায় বায়তুল বিলালের পারিবারিক কবরস্থানে। মসজিদ সংলগ্ন পুরনো পারিবারিক কবরস্থানে দাদা-বাবা-চাচাদের দাফন করা হলেও সেখানে আর জায়গা না থাকায় নতুন বাড়ি বায়তুল বিলালের কবরস্থানেই দাফন করা হবে সালাউদ্দিন কাদের চৌধুরীকে। আর তার ছোট ভাই সাইফুদ্দীন কাদের চৌধুরীর কবরের পাশেই তাকে দাফন করার সিদ্ধান্ত নিয়েছে পরিবার।

গহিরা কবরস্থান এলাকায় উপস্থিত চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মুস্তাফিজুর রহমান বলেন, ফাঁসি কার্যকর হওয়ার দুই ঘণ্টা পর সা. কাদেরের লাশ ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে বের করে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। এরপর লাশ নিয়ে ঢাকা থেকে রওনা দেন তারা।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ