Home > জাতীয় > গণমাধ্যমকর্মী আইন পাসে ৫ সাংবাদিক সংগঠনের দাবি

গণমাধ্যমকর্মী আইন পাসে ৫ সাংবাদিক সংগঠনের দাবি

গণমাধ্যমকর্মী আইন দ্রুত জাতীয় সংসদে উত্থাপন ও পাসের দাবি জানানোর পাশাপাশি সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়ণে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের কাছে জোরালো দাবি জানিয়েছেন ৫টি সাংবাদিক সংগঠনের নেতারা।

মঙ্গলবার (২৫ মে) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) নেতৃত্বে ৫টি সাংবাদিক সংগঠনের নেতারা সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সাথে বৈঠক করে এসব দাবি জানান। সংগঠনগুলো হচ্ছে: বিএফইউজে, জাতীয় প্রেসক্লাব, ঢাকা রিপোর্টার্স ইউনিটি এবং ব্রডকাষ্ট জার্নালিষ্ট সেন্টার।

বৈঠকে এসময় উপস্থিত ছিলেন- বিএফইউজের সাবেক সভাপতি ইকবাল সোবাহান চৌধুরী ও মঞ্জুরুল আহসান বুলবুল, জাতীয় প্রেসক্লাব সভাপতি ফরিদা ইয়াসমীন, ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদ, সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু; বিএফইউজের ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মশিউর রহমান খান, ব্রডকাষ্ট জার্নালিষ্ট সেন্টারের চেয়ারম্যান রেজানুল হক রাজা ও সদস্য সচিব শাকিল আহমেদ ও বিএফইউজের সাবেক মহাসচিব ওমর ফারুক।

বৈঠকে সাংবাদিক সমাজের পক্ষ থেকে গণমাধ্যমকর্মী আইন দ্রুত জাতীয় সংসদে উত্থাপন ও পাসের দাবি জানানোর পাশাপাশি সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়ণেরও তাগিদ দেন সাংবাদিক নেতৃবৃন্দ।

তাছাড়া, সংশোধন সহকারে নবম ওয়েজবোর্ড রোয়েদাদ বাস্তবায়ন, অনলাইন ও টেলিভিশন সাংবাদিকদের জন্যে ওয়েজবোর্ড রোয়েদাদ গঠন, ছাঁটাইকৃত সাংবাদিকদের পুর্নবহাল, বকেয়া বেতন পরিশোধের দাবি তুলে ধরেন সাংবাদিক নেতারা।

সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে সচিবালয়ে হেনস্তার ঘটনায় একটি স্বাধীন তদন্ত কমিটি গঠেনর দাবি জানায় এই ৫ সংগঠন। একইসঙ্গে রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের অনুরোধ জানানো হয়। রোজিনা ইসলাম জামিনে মুক্ত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন নেতৃবৃন্দ।

সভায় সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, গণমাধ্যমের সঙ্গে সরকারের বৈরিতা হোক, এটা সরকার চায় না। গণমাধ্যম শক্তিশালী হলে দেশের গণতন্ত্রও শক্তিশালী হয়। সংশ্লিষ্ট সমস্যাগুলো সমাধানের বিষয় নিয়ে তিনি প্রধানমন্ত্রীসহ তথ্য, আইন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রীদের সঙ্গে কথা বলার আশ্বাস দেন।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী
শিরোনামঃ