Home > জাতীয় > তারেক রহমানের ৫১তম জন্মদিন শুক্রবার

তারেক রহমানের ৫১তম জন্মদিন শুক্রবার

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫১তম জন্মদিন শুক্রবার।
সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও প্রধানমন্ত্রী খালেদা জিয়ার জ্যেষ্ঠপুত্র তারেক রহমান ১৯৬৫ সালের ২০ নভেম্বর জন্মগ্রহণ করেন।
বিগত কয়েক বছরের মতো এবারো লন্ডনে জন্মদিন পালন করতে হচ্ছে তাকে। তবে এবার তিনি কাছে পাচ্ছেন মা খালেদা জিয়াকে। জন্মদিনে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তিনি।
এদিকে, তারেক রহমানের জন্মদিন উপলক্ষে শুক্রবার দলের নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে কেক কাটার অনুষ্ঠান থাকলেও তা অনিবার্য কারণে বাতিল করা হয়েছে।
বৃহস্পতিবার (১৯ নভেম্বর) দলের সহ-দফতর সম্পাদক আবদুল লতিফ জনির পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ সিদ্ধান্ত জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, শুক্রবার বাদ জুমা কেন্দ্রীয় কার্যালয়ে তারেক রহমানের সুস্থতা কামনায় দোয়া মাহফিল এবং সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হবে।
এছাড়া সারাদেশে জেলা, মহানগর, থানা-উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো জন্মদিন উপলক্ষে দোয়া মাহফিল কর্মসূচি পালন করবে।
১৯৮৮ সালে বগুড়ার গাবতলী থানা বিএনপির সদস্য হওয়ার মধ্য দিয়ে রাজনীতিতে প্রবেশ করেন তারেক রহমান। ১৯৯১ সালের জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে মায়ের সঙ্গে দেশব্যাপী নির্বাচনী প্রচারণায় অংশ নেন। ২০০১ সালের নির্বাচনে পালন করেন গুরুত্বপূর্ণ ভূমিকা।
২০০২ সালে তাকে দলের সিনিয়র যুগ্ম মহাসচিবের দায়িত্ব দেওয়া হয়। ২০০৯ সালের ৮ ডিসেম্বর অনুষ্ঠিত দলের পঞ্চম জাতীয় কাউন্সিলে তারেক রহমানকে সিনিয়র ভাইস চেয়ারম্যান নির্বাচিত করা হয়।
২০০৭ সালের ৭ মার্চ তারেক রহমানকে রাজধানীর ক্যান্টমেন্টের মইনুল রোডের বাসা থেকে গ্রেফতার করা হয়।
২০০৮ সালে চিকিৎসার জন্য লন্ডনে যান তারেক রহমান। স্ত্রী ডা. জোবায়দা রহমান ও একমাত্র মেয়ে জাইমা রহমানকে নিয়ে বতর্মানে সেখানেই অবস্থান করছেন তিনি।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ