Home > জাতীয় > আর্থিক প্রতিষ্ঠানকে ডিজিটাল আন্তঃলেনদেন প্ল্যাটফর্মে অংশ নেওয়ার আহ্বান

আর্থিক প্রতিষ্ঠানকে ডিজিটাল আন্তঃলেনদেন প্ল্যাটফর্মে অংশ নেওয়ার আহ্বান

সব আর্থিক প্রতিষ্ঠানকে ডিজিটাল আন্তঃলেনদেন প্ল্যাটফর্মে অংশ নেওয়ার আহ্বান জানিয়েছেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

আর্থিক লেনদেনে অনিয়ম, খরচ ও হয়রানি রোধে ইন্টার-অপারেবল ডিজিটাল ট্রানজেকশন প্ল্যাটফর্ম (আইডিটিপি) চালু করেছে আইসিটি বিভাগ। ইতোমধ্যেই ডিজিটাল মাধ্যমে আন্তঃলেনদেনের এই প্ল্যাটফর্মে যুক্ত হয়েছে দেশের সবচেয়ে বড় মোবাইল ওয়ালেট বিকাশ। অল্পদিনের মধ্যেই দেশের প্রতিটি ব্যাংক এবং আর্থিক লেনদেন প্রতিষ্ঠানগুলো এই প্ল্যাটফর্মে যোগ দেবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

মঙ্গলবার (২৩ মার্চ) রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত ‘লিভিং নো মাইক্রো-মার্চেন্টস বিহাইন্ড ইন দ্য ডিজিটাল এরা ইন বাংলাদেশ’ সম্মেলনে দেওয়া বক্তব্যে তিনি এ বিষয় তুলে ধরেন।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউএনসিডিএফ এর হেড অব করপোরেশন অব দ্য ডেলিগশন মৌরিজিও সিয়ান এবং বাংলাদেশে জাতিসংঘের নিযুক্ত আবাসিক প্রতিনিধি সুদীপ্ত মুখোপাধ্যায়।

বক্তব্য রাখেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের জ্যেষ্ঠ সচিব আসাদুল ইসলাম, শিল্প মন্ত্রণালয়ের সচিব কে এম আলী আজম।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইডিটিপির ক্রেডিট রেটিং ও স্কোরিং সুবিধা ক্ষুদ্র ব্যবসায়ীদের ঋণ দেওয়ার পথ উন্মুক্ত হবে বলে জানান প্রতিমন্ত্রী।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী
শিরোনামঃ