Home > জাতীয় > পাদুকা শ্রমিকদের জন্য বাঁচার মত মজুরী নির্ধারণ করুন

পাদুকা শ্রমিকদের জন্য বাঁচার মত মজুরী নির্ধারণ করুন

আজ সোমবার সকালে জাতীয় প্রেসক্লাবের সম্মুখে বিপ্লবী পাদুকা শিল্প শ্রমিক সংহতি আয়োজিত মানববন্ধনে নেতৃবৃন্দ করোনা দুর্যোগে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত পাদুকা শিল্প ও পাদুকা শ্রমিকদের বাঁচাতে নগদ আর্থিক প্রণোদনা দেবার আহ্বান জানিয়েছেন এবং বলেছেন আর্থিক সহায়তা পেলে এই শিল্প আবার বড় আকারে ঘুরে দাঁড়াবে; আন্তর্জাতিক বাজারেও শক্ত অবস্থান নিতে পারবে। নেতৃবৃন্দ পাদুকা শিল্পে ৭,১০০/- টাকা মজুরী ঘোষণা প্রত্যাখান করেন এবং বাজারদর ও জীবনযাত্রার ব্যয় অনুযায়ী পাদুকা শ্রমিকদের ন্যায্য মজুরী নির্ধারণের দাবি জানান। তারা বিদেশী জুতা আমদানি বন্ধ করে জুতা তৈরীর কাঁচামাল ও পণ্যের উপর ভ্যাট প্রত্যাহারের দাবি জানান।

মানববন্ধনে নেতৃবৃন্দ পাদুকা শিল্পকে জাতীয় শিল্প হিসাবে ঘোষণাদিয়ে পাদুকা শিল্পের জন্য আলাদা শিল্পনগরী স্থাপনের দাবি জানান। তারা চামড়াকে জাতীয় সম্পদ হিসাবে বিবেচনা করে চামড়ার উপযুক্ত মূল্য, সংরক্ষণ ও চামড়াজাত বহুমুখী পণ্য উৎপাদন ও তার ব্যবহার নিশ্চিত করার আহ্বান জানান। তারা পাদুকা শ্রমিকদের সারাবছর কাজ, নিয়োগপত্র ও পরিচয়পত্র প্রদান এবং পাদুকা শিল্পে নিরাপদ ও স্বাস্থ্যকর কাজের পরিবেশ নিশ্চিত করারও দাবি জানান। নেতৃবৃন্দ অনতিবিলম্বে সরকারকে পাদুকা শিল্পের উন্নয়নে কার্যকরি পদক্ষেপ নেবার দাবি জানান।

সংগঠনের সহ সভাপতি আবুল কালামের সভাপতিত্বে অনুষ্ঠিত এই মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংগঠনের প্রধান উপদেষ্টা বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, সংগঠনের সাধারণ সম্পাদক মো. ইমরান হোসেন, মো. রিয়েল। সংহতি বক্তব্য রাখেন শ্রমজীবী নারী মৈত্রীর সভাপতি বহ্নিশিখা জামালী, যুগ্ম সম্পাদক স্নিগ্ধা সুলতানা ইভা, খেতমজুর ইউনিয়নের সাধারণ সম্পাদক আকবর খান, বিপ্লবী ছাত্র সংহতির বিপ্লবী হোসেন খান প্রমুখ।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ