Home > জাতীয় > পুঁজিবাজার সূচকের সঙ্গে কমেছে লেনদেন

পুঁজিবাজার সূচকের সঙ্গে কমেছে লেনদেন

দেশের পুঁজিবাজারে আগের দিনের ধারাবাহিকতায় সোমবার (১২ অক্টোবর) অধিকাংশ কোম্পানির শেয়ার দর কমেছে। এদিন উভয় বাজারে সব ধরনের সূচক কমেছে। তবে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আগের দিনের চেয়ে লেনদেন কমলেও চট্টগ্রাম স্টক একচেঞ্জে কিছুটা বেড়েছে।

সোমবার প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স কমেছে ৪৮ পয়েন্ট কমে ৪ হাজার ৮০৯ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে ১ হাজার ৯৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১০ পয়েন্ট কমে ১ হাজার ৬৩৭ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৬৯৪ কোটি ৪৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট, যা আগের দিন থেকে ১৮০ কোটি ৬১ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৮৭৫ কোটি ১০ লাখ টাকা। দিন শেষে ডিএসইতে ৩৫৪ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ৫৬টির, দর কমেছে ২৩৮টির এবং অপরিবর্তীত রয়েছে ৬০টির দর।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ১৬৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৭১২ পয়েন্টে। এছাড়া সিএসসিএক্স সূচক ৯৮ পয়েন্ট কমে ৮ হাজার ২৩৮ পয়েন্টে এবং সিএসই ৫০ সূচক ৯ পয়েন্ট কমে ৯৮১ পয়েন্টে অবস্থান করছে। এদিন সিএসইতে লেনদেন হওয়া ২৭১ প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ৪৫টির, দর কমেছে ১৯৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির দর। দিন শেষে সিএসইতে ২৬ কোটি ৪১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ২২ কোটি ২৫ লাখ টাকা।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ