Home > জাতীয় > বিএসএমএমইউতে নেওয়া হবে সাহারা খাতুনকে

বিএসএমএমইউতে নেওয়া হবে সাহারা খাতুনকে

রাজধানীর ইউনাইডেট হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক‌্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নেওয়া হবে।

শনিবার (২৭ জুন) সকালে তাকে বিএসএমএমইউতে স্থানান্তর করা হবে বলে জানিয়েছেন তার ব্যক্তিগত সহকারী মুজিবুর রহমান। তিনি জানান, এজন্য সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

শুক্রবার সকাল ১১টার দিকে হঠাৎ করেই শারীরিক অবস্থার অবনতি হলে সাহারা খাতুনকে হাই ডিফেন্সি ইউনিট (এইচডিইউ) থেকে আইসিইউতে স্থানান্তর করা হয়। তার হার্টবিট বন্ধ হয়ে গিয়েছিল প্রায়। পাঞ্চ করে হার্টবিট ফিরিয়ে আনতে হয়েছে। এখন তাকে অক্সিজেন ভেন্টিলেশনের সাপোর্টে রাখা হয়েছে।

সাহারা খাতুনের পরিবার তার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন বলে জানিয়েছেন মুজিবুর রহমান।

৭৭ বছর বয়সী সাহারা খাতুন জ্বর, অ্যালার্জির সমস্যাসহ বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছেন। গত ৩ জুন ভোর ৪টা ৪০ মিনিটে শ্বাসকষ্ট নিয়ে তিনি ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন। এখন পর্যন্ত তিনি সেখানেই চিকিৎসাধীন আছেন। শারীরিক অবস্থার অবনতি হলে শুক্রবার সকাল ১১টার দিকে তাকে আইসিইউতে নেওয়া হয়। হাসপাতালের মেডিক‌্যাল কনসালট‌্যান্ট আফসানা আরার তত্ত্বাবধানে তার চিকিৎসা চলছে।

১৯৪৩ সালের ১ মার্চ ঢাকার কুর্মিটোলায় জন্মগ্রহণ করেন সাহারা খাতুন। তার বাবার নাম আব্দুল আজিজ ও মাতার নাম টুরজান নেসা। সাহারা খাতুন তিনবার ঢাকা-১৮ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০৮ সালে মহাজোট ক্ষমতায় এলে প্রথমে তাকে স্বরাষ্ট্রমন্ত্রী করা হয়। পরে সেখান থেকে সরিয়ে পাঠানো হয় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ে।

সাহারা খাতুন বাংলাদেশ সুপ্রিম কোর্টে আইনজীবী হিসেবে কর্মজীবন শুরু করেন। তিনি বাংলাদেশ আওয়ামী আইনজীবী পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি এবং বাংলাদেশ মহিলা পরিষদের সাধারণ সম্পাদক। তিনি আন্তর্জাতিক মহিলা আইনজীবী সমিতি ও আন্তর্জাতিক মহিলা জোটেরও সদস্য।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ