Home > জাতীয় > স্বস্তির বৃষ্টি, সঙ্গে ঝড়ও

স্বস্তির বৃষ্টি, সঙ্গে ঝড়ও

গত কয়েকদিনের তাপদাহের পর রাজধানীতে নেমেছে স্বস্তির বৃষ্টি। সে সঙ্গে রয়েছে ঝড়ো হাওয়া ও বজ্রপাত।

বৃহস্পতিবার (০২ এপ্রিল) বিকেল ৪টা নাগাদ রাজধানীর ধানমন্ডি, মীরপুর, রামপুরাসহ বিভিন্ন এলাকা থেকে বৃষ্টির খবর পাওয়া যায়। তবে বৃষ্টির চেয়ে বাতাসের আধিক্য বেশি।

আবহাওয়া অফিস বলছে, রাজধানীর বাইরেও কিছু কিছু স্থানে বৃষ্টির খবর পাওয়া গেছে। এখনও অব‌্যাহত থাকায় রাজধানীতে কী পরিমাণ বৃষ্টি হয়েছে তা রেকর্ড করা হয়নি।

আবহাওয়াবিদ শামসুদ্দিন আহম্মেদ রাইজিংবিডিকে বলেন, শুক্রবার (০৩ এপ্রিল) দেশের বিভিন্ন স্থানে বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

অধিদপ্তরের পক্ষ থেকে এপ্রিল মাসের আগাম পূর্বাভাসে বলা হয়েছে, চলতি মাসে স্বাভাবিক বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এ মাসে বঙ্গোপসাগরে একটি বা দুটি নিম্নচাপ সৃষ্টি হতে পারে। যা ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে। এছাড়া বজ্র ও শিলাবৃষ্টিসহ মাঝারি বা তীব্র কালবৈশাখী ঝড় হতে পারে। পাশাপাশি থাকবে তাপপ্রবাহও। কিছু স্থানে আকস্মিক বন্যার আশঙ্কা রয়েছে।

এদিকে সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, সীতাকুণ্ড, ফেনী, রাঙামাটি, মাইজদীকোর্ট, রাজশাহী ও পাবনা অঞ্চলসহ ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকবে। সারাদেশে দিনের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।

তবে, আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস বলছে, আগামী ৫ দিনে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ