Home > জাতীয় > জন্মসূত্রে বাংলাদেশিকে গ্রহণ করা হবে : পররাষ্ট্রমন্ত্রী

জন্মসূত্রে বাংলাদেশিকে গ্রহণ করা হবে : পররাষ্ট্রমন্ত্রী

জন্মসূত্রে বাংলাদেশের নাগরিক ভারত থেকে ফেরত এলে তাকে গ্রহণ করা হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি।

তিনি বলেন, ‘‘ভারতে সিএএ’র (নাগরিকত্ব সংশোধনী আইন) কারণে দেশটি থেকে বাংলাদেশে আসা কোনো নাগরিক জন্মসূত্রে বাংলাদেশি হলে তাকে গ্রহণ করা হবে, অন্যথায় ফেরত পাঠানো হবে।’’

বুধবার বিকেলে সিলেট সিটি কর্পোরেশন চত্বরে ‘নগর এক্সপ্রেস’ নামের গণপরিবহনসেবার আনুষ্ঠানিক উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মন্ত্রী। এ সময় ভারতের সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) সম্পর্কে সাংবাদিকরা তাকে প্রশ্ন করলে জবাবে তিনি এ কথা বলেন।

এ সময় মন্ত্রী নগর এক্সপ্রেস চালু করায় সংশ্লিষ্টদের ধন্যবাদ জানিয়ে বলেন, ‘‘নগর এক্সপ্রেস চালু করা আমাদের জন্য বড় অর্জন। এটি চালু হওয়ার কারণে সিলেটে আসা পর্যটকরাও চলাচলে সুবিধা ভোগ করবেন। আমরা যানজটমুক্ত সিলেট চাই, মাদকমুক্ত সিলেট চাই, সন্ত্রাসমুক্ত সিলেট চাই, ফুটপাত দখলমুক্ত সিলেট চাই। সিলেট নগরকে সুন্দর দৃষ্টিনন্দন নগর হিসেবে গড়ে তুলতে সকলের সহযোগিতা চান তিনি।’

এ পরিবহনে শিক্ষার্থীদের জন্য অর্ধেক ভাড়ার ব্যবস্থা ও বিশেষ চাহিদা সম্পন্নদের (প্রতিবন্ধী) জন্য বিশেষ সিট রাখার উদ্যোগকে একটি ভালো উদ্যোগ বলেও মন্তব্য করেন তিনি। তিনি সিলেট সিটির উন্নয়নে ১২২৮ কোটি টাকার বিশাল বরাদ্দ দেয়ার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

নগর এক্সপ্রেস চালু প্রসঙ্গে সিটি মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ‘‘নগরবাসীর সুবিধার জন্য আজ থেকে সিলেটে নগর এক্সপ্রেস বাস সার্ভিস চালু হচ্ছে। সকলে মিলে আমরা সিলেট শহরের যানবাহন চলাচলে শৃংখলা আনতে চাই। সকলকে নিয়ে সিলেটকে মডেল নগরী গড়ে তুলতে চাই।’’

উদ্বোধন অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র ও কাউন্সিলর তৌফিক বকস লিপন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি আবু তাহের মো. শোয়েব, নিটল মোটরসের বাস ডিভিশনের প্রোডাক্ট প্রেসিডেন্ট মো. জাফর উল্লাহ, সিলেট চেম্বারের পরিচালক ও নিটল মোটরসের ডিলার এহতেশামুল হক চৌধুরী প্রমুখ।

নগরীতে প্রাথমিকভাবে ২১টি বাস নিয়ে নগর এক্সপ্রেসের যাত্রা শুরু হলো। বাসগুলো টুকেরবাজার থেকে বন্দর হয়ে বটেশ্বর, সুরমা মার্কেট পয়েন্ট থেকে হেতিমগঞ্জ ও এয়ারপোর্ট থেকে কদমতলী হয়ে মোগলাবাজারের হাজীগঞ্জে যাবে। ইতিমধ্যে দক্ষ চালক ও সুপাভাইজার নিয়োগ দেয়া হয়েছে। ভাড়াও নির্ধারণ করা হয়েছে। যাত্রীরা টিকিট কেটে সেবা নেবেন।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ