Home > জাতীয় > কনকনে শীতে অসুস্থ ৩৫ প্রত্যাশী আন্দোলনকারীরা

কনকনে শীতে অসুস্থ ৩৫ প্রত্যাশী আন্দোলনকারীরা

চাকরিতে আবেদনের বসয়সীমা ৩৫ বছর করাসহ চার দাবিতে আমরণ অনশন অব্যাহত রেখেছেন ৩৫ প্রত্যাশীরা।

শীতের তীব্রতা উপেক্ষা করে জাতীয় প্রেসক্লাবের সামনে কর্মসূচি চালিয়ে যাওয়ায় এখন পর্যন্ত বেশ কয়েকজন অসুস্থ হয়েছেন বলে জানা গেছে।

এদের মধ্যে অনশনস্থলেই গুরুতর আহত অবস্থায় স্যালাইন দিয়ে রাখা হয়েছে প্রধান সমন্বয়ক সুরাইয়া ইয়াসমিনসহ বেশ কয়েকজনকে।

সোমবার সপ্তম দিনের আমরণ অনশন কর্মসূচি পালন করেছেন আন্দোলনকারীরা।

জাতীয় প্রেসক্লাবের সামনে স্যালাইন নিয়ে অনশন অব্যাহত রেখেছেন দ্বিতীয় দিনে অসুস্থ হওয়া সমন্বয়ক সুরাইয়া ইয়াসমিন এবং রেশমা আক্তার। তাদের সঙ্গে নতুন যোগ হয়েছেন আন্দোলনের সংগঠক মোশাররফ হোসেন সোহেল। এছাড়া গুরুতর আহত মুসাদ্দেক আলী রাসেল ও উজ্জল নামে আরো দু’জন ঢাকা মেডি‌ক‌্যাল কলেজ হাসপাতাল (ঢামেক) চিকিৎসাধীন রয়েছেন।

বাংলাদেশ সাধারণ ছাত্রকল্যাণ পরিষদের প্রধান সমন্বয়ক মুজাম্মেল মিয়াজী বলেন, চাকরিতে আবেদনের বয়স ৩৫ বছর করাসহ চার দফা দাবি আদায়ের লক্ষ্যে কাফনের কাপড় পরে গণ-অনশন করেছি। অথচ ১০ দিন পার হলেও সরকারের পক্ষ থেকে কোনো সাড়া না পাওয়ায় দেশের প্রায় ২৮ লাখ শিক্ষিত যুবসমাজ ক্ষুব্ধ হয়ে পড়েছে। আমরণ অনশনে আমাদের বেশ কয়েকজন অসুস্থ হয়ে পড়েছেন। অনশনস্থলেই তাদেরকে স্যালাইন দিয়ে কর্মসূচি অব্যাহত রেখেছি আমরা।

তিনি বলেন, ‘দাবি আদায়ে সরকারের পক্ষ থেকে তেমন কোনো আশ্বাস না পাওয়া গেলেও আমাদের বিষয়টি নিয়ে সরকারের উচ্চমহলে আলোচনা শুরু হয়েছে বলে বিভিন্ন মাধ্যমে জানতে পেরেছি। আমরা আশা করি, দ্রুত প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের মাধ্যমে আমাদের দাবি-দাওয়া পূরণ করা হবে।’

এর আগে দাবি মেনে নিতে ৪৮ ঘণ্টার আলটিমেটাম দিয়েছিল আন্দোলকারীরা। কিন্তু সংশ্লিষ্টদের কোন আশ্বাস না পাওয়ায় টানা ১০ দিন গণঅনশন শেষে গত মঙ্গলবার সকাল ৮টা থেকে আমরণ অনশন শুরু করেছে ৩৫ চাই আন্দোলনকারীরা।

তাদের চার দফা দাবি হলো- চাকরিতে আবেদনের বয়সসীমা বৃদ্ধি করে ৩৫ বছরে উন্নীত করা; চাকরির আবেদন ফি কমিয়ে ৫০ থেকে ১০০ টাকার মধ্যে নির্ধারণ করা; চাকরির নিয়োগ পরীক্ষাগুলো জেলা কিংবা বিভাগীয় পর্যায়ে নেওয়া ও চাকরির নিয়োগ প্রক্রিয়া তিন থেকে ছয় মাসের মধ্যে সম্পন্ন করা এবং সুনির্দিষ্ট নীতিমালা প্রণয়ন ও বাস্তবায়ন করা।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ